• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

প্যারিসে নেইমারের সঙ্গী হচ্ছেন রামোস?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৬:৩৭ পিএম
প্যারিসে নেইমারের সঙ্গী হচ্ছেন রামোস?

রিয়াল মাদ্রিদ ও স্পেনের হয়ে সম্ভাব্য সব ট্রফি জেতা ডিফেন্ডার সার্জিও রামোসের রিয়াল মাদ্রিদে সময় শেষ হয়েছে। গত মৌসুমেই শেষ হয়েছে রিয়াল মাদ্রিদের হয়ে ১৬ বছরের পথচলা। মাদ্রিদের ক্লাবটির সাথে নতুন চুক্তি না করায় ফ্রি এজেন্ট হিসেবে যেতে পারেন যেকোনো ক্লাবে।

সার্জিও রামোস নামটার সাথে জড়িয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ সমর্থকদের আবেগ, ভালোবাসা। ১৯ বছর বয়সী তরুণ রামোস রিয়াল মাদ্রিদে আসেন স্পেনের আরেক ক্লাব সেভিয়া থেকে। এরপর সময়ের পরিক্রমায় নিজেকে প্রতিষ্ঠিত করেন সেরা ডিফেন্ডার ও ক্লাবের ইতিহাসের একজন সেরা অধিনায়ক হিসেবে। 

গত ৩০ জুন আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে রিয়ালের সঙ্গে রামোসের চুক্তির মেয়াদ। ১০ শতাংশ বেতন কমানোসহ তাকে এক বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিল ক্লাব। কিন্তু রামোস চেয়েছিলেন দুই বছরের চুক্তি। শেষ পর্যন্ত অবশ্য এক বছরের চুক্তিতেই রাজি হয়েছিলেন। কিন্তু তখন ক্লাব থেকে তাকে জানানো হয় অনেক দেরি হয়ে গেছে।

প্রিয় ক্লাব ছাড়ার সংবাদ সম্মেলনে বলেছিলেন, “জীবনে অনেক কিছু হয়, অনেক ঘটনা ঘটে। প্রথমেই আমি বলতে চাই, আমি কখনও রিয়াল মাদ্রিদ ছাড়তে চাইনি, সবসময় এখানে থাকতে চেয়েছিলাম। এটা আমার জীবনের একটি কঠিনতম মুহূর্ত। প্রিয় রিয়াল মাদ্রিদকে বিদায় বলার সময় এসেছে। বাবার হাত ধরে আমি এখানে এসেছিলাম, আবেগাক্রান্ত না হওয়াটা অসম্ভব। সান্তিয়াগো বার্নাব্যু থেকে বিদায় নিতে পারলে ভালো লাগত।”

বিখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর মতে, “তিনি (রামোস) দুই বছরের চুক্তিতে বার্ষিক ১০.৩ মিলিয়ন ইউরো বেতনে ম্যানচেস্টার ইউনাইটেডে যেতে পারেন। ঐতিহাসিক সব অর্জনের জন্য ম্যানচেস্টার সিটির চেয়ে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডকে প্রাধান্য দিয়েছেন।”

এদিকে ফ্রান্সের ক্লাব পিএসজিতে যাওয়ার জোর গুঞ্জন শোনা যাচ্ছে রামোসের। এ বিষয়ে পিএসজি আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও আরএমসি স্পোর্তের সাংবাদিক মোহামেদ বোহাফসি অনেকটা নিশ্চিত করেই বললেন, পিএসজিতেই যাচ্ছেন রামোস। বৃহস্পতিবার তিনি টুইটে জানান, “পিএসজি ও সার্জিও রামোসের মধ্যে চুক্তি সম্পন্ন। রিয়াল কিংবদন্তি দুই বছরের জন্য পিএসজিতে যোগ দিচ্ছেন। খেলোয়াড়ের ভাই (এজেন্ট) এরই মধ্যে প্যারিসে আছেন এবং প্যারিসের ক্লাবের সঙ্গে ঐকমত্যে পৌঁছেছেন। আগামী কয়েক দিনের মধ্যে মেডিকেল হয়ে যাবে।”

আরেকটি টুইটে বোহাফসি আরও জানিয়েছেন, ‘রামোস এরই মধ্যে পিএসজিতে যোগ দেওয়ার ব্যাপারে সম্মতি দিয়েছেন। মাদ্রিদ কিংবদন্তি ইংল্যান্ডের আরও কিছু ক্লাবের কাছ থেকে পিএসজির চেয়েও বেশি বেতনের প্রস্তাব পেয়েছিলেন। তার ভাই আজ প্যারিসে এসেছিলেন সব চূড়ান্ত করার জন্য। দুই বছর প্যারিসে থাকবেন রামোস।”

বোহাফসি বিষয়টি নিশ্চিত করে বললেও, ক্লাব পিএসজি বা রামোস অবশ্য এখন পর্যন্ত চুক্তি নিয়ে মুখ খোলেনি। 

মাদ্রিদের ক্লাবের হয়ে রামোস ক্লাবের ৬৭১ ম্যাচ খেলে ১০১ গোল করেন। তার নামের পাশে ৪০টি অ্যাসিস্ট রয়েছে। ক্লাবের হয়ে তার অর্জন হচ্ছে ২০টি ট্রফি। এছাড়া স্পেনের হয়ে ১৮০ ম্যাচে তার ঝুলিতে রয়েছে ২৩ গোল। স্পেনের হয়ে বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেন রামোস।
  

Link copied!