• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

পিছিয়ে যেতে পারে অস্ট্রেলিয়ার সফর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২১, ০২:৩৪ পিএম
পিছিয়ে যেতে পারে অস্ট্রেলিয়ার সফর

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নির্ধারিত সূচি থেকে পিছিয়ে যেতে পারে। ওয়েস্ট ইন্ডিজ দলের একজন স্টাফ করোনায় আক্রান্ত হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্য দ্বিতীয় ওয়ানডে স্থগিত হয়। এ জন্য অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর কয়েকদিন পিছিয়ে যেতে পারে। 

অস্ট্রেলিয়া-উইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ওয়ানডে আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবে। সিরিজ শেষে ২৯ জুলাই অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে আসার কথা। কিন্তু অস্ট্রেলিয়ার আসতে দেরি হলেও দুই দেশের বোর্ড মিলে সিদ্ধান্ত নিয়ে নতুন সূচিতে ম্যাচগুলো হবে বলে জানিয়েছে বিসিবির এক কর্মকর্তা।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী দেশের এক সংবাদমাধ্যমে বলেন, “এখনো আমাদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে কোনো যোগাযোগ হয়নি। যদি এমন কিছু হয়, তাহলে সমস্যা হবে না। অস্ট্রেলিয়া সিরিজের ব্যাপারে আমরা আশাবাদী, কারণ আমাদের খেলার পর অস্ট্রেলিয়ার কোনো সিরিজ নেই। আমাদেরও খেলা নেই। যদি দুই, তিন, চার দিন পিছিয়েও যায়, তাহলে আমাদের সিরিজে কোনো সমস্যা হবে না।”

দেরিতে সিরিজ শুরু হলে অবশ্য এতে বাংলাদেশের লাভ আছে। কারণ সেক্ষেত্রে মুশফিকুর রহিম অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন। বাংলাদেশ দলও মুখিয়ে আছে মুশফিকের ফিরে আসার। এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, “মুশফিকের মতো একজন ক্রিকেটারকে পাব না, এটা তো চিন্তার বিষয়। সেদিক থেকে আমাদের একটা চেষ্টা তো থাকবেই। আমরা এর মধ্যেই যোগাযোগ করছি। দেখি কী প্রতিক্রিয়া আসে। শুধু যে সফর পিছিয়ে যাচ্ছে সে জন্য না। আমরা আগে থেকেই যোগাযোগ করছি।” 

২৯ জুলাই ঢাকায় এসে তিন দিন কোয়ারেন্টিনে থেকে ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা অস্ট্রেলিয়ার। মাত্র সাত দিনে পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। 

Link copied!