• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

পাকিস্তানকে ১২৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১, ০৩:৩৭ পিএম
পাকিস্তানকে ১২৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ 

ঘরের মাঠে সিরিজ জেতা যেখানে অভ্যাসে পরিণত করেছিল বাংলাদেশ, সেখানে পাকিস্তানের বিপক্ষে হয়েছে উল্টো। বিশ্বকাপে ব্যর্থতার পর ঘরের মাঠেও জয়ের জন্য হাসফাঁস করছে মাহমুদউল্লাহর দল। পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া হওয়ায় বাংলাদেশের জন্য শেষ ম্যাচ সম্মান বাঁচানোর। 

সান্ত্বনার জয়ের খোঁজে সিরিজের প্রথম দুই ম্যাচের মতো আজও টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমে ব্যাট করে ওপেনার মোহাম্মদ নাঈমের ৪৭ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ১২৪ স্কোরবোর্ডে রান তুলেছে বাংলাদেশ। পাকিস্তানের হয়ে ২ উইকেট নিয়েছেন ওসমান কাদির ও মোহাম্মদ ওয়াসিম। 

বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন মোহাম্মদ নাঈম ও নাজমুল হাসান শান্ত। ওপেনিং জুটির দুর্দশা আজও কাটেনি। দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার শান্ত। ৫ রান করে শাহনাওয়াজ দাহানির বলে বোল্ড হয়ে ফিরেন শান্ত। 

আগের দুই ম্যাচে সুযোগ না পাওয়া শামীম হোসেইন নামেন তিনে। তার ২৩ বলে ২২ রানে পাওয়ার প্লেতে কিছুটা রান পায় বাংলাদেশ। ওসমান কাদিবের বলে ইফতিকার আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। দুইটি ছয়ে ২১ বলে ২০ রান করে আউট হন আফিফ। আফিফের উইকেটিও তুলে নেন ওসমান কাদির। 

এরপর একপ্রান্ত ধরে রাখা মোহাম্মদ নাঈম ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ মিলে এগিয়ে নিতে থাকেন দলকে। দুইজনের ২৫ বলে ৩১ রানের জুটি ভাঙ্গে নাঈমের আউটের মাধ্যমে। ৫০ বলে সমান দুইটি করে চার ও ছয়ে ৪৭ রান করে আউট হন নাঈম। ২ বলে ৪ রান করে ওসমান কাদিরের দুর্দান্ত ক্যাচে আউট হন নুরুল হাসান সোহান। 

১৪ বলে ১৩ রান করে হারিস রউফের বলে আউট হন অধিয়ানক মাহমুদউল্লাহ। ২ বলে ৩ রান করেছেন আমিনুল ইসলাম। ৩ বলে ৫* রান করেছেন মেহেদী হাসান। 

নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১২৪ রান করেছে বাংলাদেশ। জয়ের জন্য বাবর আজমদের প্রয়োজন ১২৫ রান। 

পাকিস্তানের হয়ে দুই উইকেট নিয়েছেন ওসমান কাদির। এছাড়া শাহনেওয়াজ দাহানি ও হারিস রউফ নিয়েছেন একটি করে উইকেট।  

Link copied!