• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

পদ্মার পাড়ে প্রধানমন্ত্রীর নামে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১, ০৯:৫৬ পিএম
পদ্মার পাড়ে প্রধানমন্ত্রীর নামে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

আরও একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম হতে যাচ্ছে দেশে। মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মানদীর পাড় ঘেঁষে নতুন স্টেডিয়াম তৈরির পরিকল্পনা চূড়ান্ত করে ফেলেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে এ স্টেডিয়াম হতে যাচ্ছে বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

মানিকগঞ্জে যে স্টেডিয়াম হবে তার প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী নিজেই দিয়েছিলেন। এবার সে প্রতিশ্রুতির বাস্তবায়ন হতে যাচ্ছে। এই প্রকল্পের মূল উদ্যোক্তা মানিকগঞ্জ-১ আসনের সাংসদ ও জাতীয় দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।

স্টেডিয়ামের জন্য প্রস্তাবিত জায়গা পরিদর্শন শেষে শনিবার (১১ সেপ্টেম্বর) ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, "যত দ্রুত সম্ভব কাজ শেষ করে প্রধানমন্ত্রীর নামে নামকরণ করা হবে স্টেডিয়ামটির। এর জন্য বাছাইকৃত জায়গা পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘এই জায়গাটি আমাদের প্রাথমিকভাবে পছন্দ হয়েছে। এই জায়গাটিতে আমরা স্টেডিয়াম নির্মাণ করতে চাই।" 

ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন মানিকগঞ্জে একটি ক্রিকেট স্টেডিয়াম তৈরির ব্যাপারে। সে অনুযায়ীই আমরা কাজ শুরু করেছি। আগেই শুরু হয়েছিল, মাঝে করোনার জন্য থেমে যায়। ফিজিক্যালি পরিদর্শনের পর টেকনিক্যাল টিমের কাজ শুরু হবে শীঘ্রই। এরই মধ্যে টেন্ডার দেওয়া হয়েছে। আশা করছি আগামী এক সপ্তাহের মধ্যে ওয়ার্ক অর্ডার দিয়ে দিতে পারব।’

প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হিসেবে খুব দ্রুতই কাজ শুরু হবে জানিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘টেকনিক্যাল টিমের পরিদর্শনে আপনারা জানেন বিভিন্ন ধরনের সমীক্ষা হয়, এখানকার মাটি উপযুক্ত কি না, কত নিচে যেতে হবে এসব পরীক্ষার পরই করতে হয়। সাধারণত এটার জন্য ৩-৬ মাস সময় লাগতে পারে জায়গা অনুযায়ী। যেহেতু প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প, উনি নিজে ঘোষণা করেছেন, আমরা চেষ্টা করব এই অর্থ বছরেই যেন স্টেডিয়ামটির কাজ শুরু করতে পারি। ফিজিক্যাল স্টাডির জন্য আমরা এরই মধ্যে ৪ কোটি টাকা বরাদ্দ করেছি।’

Link copied!