• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

জার্মানিকে হারিয়ে কোয়ার্টারে ইংল্যান্ড, লো’এর বিদায় 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৬:৪৭ পিএম
জার্মানিকে হারিয়ে কোয়ার্টারে ইংল্যান্ড, লো’এর বিদায় 

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে গতকাল মঙ্গলবার শেষ ১৬ রাউন্ডের ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হয়েছিলো জার্মানি। পূর্বের রেকর্ড অনুযায়ী প্রায় অপ্রত্যাশিতভাবেই সাবেক বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ২-০ গোল ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। ৫৫ বছর পর বড় কোনো টুর্নামেন্টে জার্মানির বিপক্ষে জয়ের মুখ দেখলো দলটি। 

প্রথমার্ধে জার্মানি এবং ইংল্যান্ড সমানভাবে আক্রমণাত্মক ছিলো। একইসাথে দুই দলের রক্ষণভাগের খেলোয়াড়রাও ছিলো সজাগ। ৩০তম মিনিটে জোশুয়া কিমিখের একটি পাস ডি বক্সে ধরতে পারেননি রবিন গোজেন্স। জর্ডান পিকফোর্ড দুই মিনিট পরেই টিমো ভারনারের শট ঠেকিয়ে দেন। বিরতির আগ মুহূর্তে রহিম স্টার্লিং জার্মান রক্ষণে ঢুকে পড়েন, কিন্তু বল সামলে গোল আদায় করতে পারেননি হ্যারি কেইন। 

অবশ্য দ্বিতীয়ার্ধে ৭৫তম মিনিটে সাফল্য এনে দেন রহিম স্টার্লিং নিজেই। লুক শয়ের কাছ থেকে পাস পেয়ে সোজা গোলে পাঠিয়ে দেন তিনি। এই ম্যানচেস্টার সিটির মিডফিল্ডারের কারণেই মানসিকভাবে পিছিয়ে পড়ে জার্মানি। ঠিক দুই মিনিটের মধ্যে সুযোগ এসেছিলো জার্মানির কাছেও। টমাস মুলার ওয়ান-ওয়ানে পেয়ে গেছিলেন পিকফোর্ডকে। তবে তার নেয়া শট ক্রসবারের এক ফুট দূর দিয়ে চলে যায়। হতাশ হয়ে মাঠেই বসেছিলেন তিনি। ৮৬তম মিনিটে বুকায়ো সাকার বদলি খেলোয়াড় গ্রিলিশের ক্রস থেকে হেড করে গোল আদায় করেন ইংলিশ অধিনায়ক কেইন, সাথে নিশ্চিত হয় কোয়ার্টার ফাইনালের টিকেট। 

গ্যারেথ সাউথগেটের দল সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ইউক্রেনের বিপক্ষে। শক্তিশালী সুইডেনকে ২-১ গোল ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে দলটি। এই হারের মাধ্যমে জাতীয় দলের সাথে জোয়াকিম লোয়ের ১৫ বছরের যাত্রা শেষ হলো। আগামী বিশ্বকাপে ডাগ আউটে তার বদলে নতুন কোচ হ্যান্স ফ্লিককে দেখা যাবে। 

Link copied!