• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

ক্রিকেট থেকে বিরতি নিলেন অলরাউন্ডার স্টোকস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩১, ২০২১, ০২:৪৯ পিএম
ক্রিকেট থেকে বিরতি নিলেন অলরাউন্ডার স্টোকস

ইংল্যান্ড দলের অলরাউন্ডার বেন স্টোকস সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন। মানসিক স্বাস্থ্য ও তার লেফট ইনডেক্স ফিঙ্গারের বিশ্রামের জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন স্টোকস। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। 

ইংল্যান্ডের সামনে এখন মহাগুরুত্বপূর্ণ ভারত সিরিজ। ইংল্যান্ড দলকে বিশ্বকাপ এনে দেওয়া দলের গুরুত্বপূর্ণ এ তারকাকে আসন্ন সিরিজে পাচ্ছে না ইসিবি। অবশ্য চোটের কারণে এমনিতেই সিরিজের দুইটি ম্যাচ খেলতে পারবেন না তিনি। 

স্টোকসের এ সিদ্ধান্তে তার পাশে আছে ইসিবি। ইংল্যান্ড পুরুষ দলের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস বেন স্টোকস সম্পর্কে বলেন,  'ভালো থাকার ব্যাপারে নিজের অনুভূতি প্রকাশ করে অনেক সাহসের পরিচয় দিয়েছেন তিনি। তাদেরকে মানসিক ভাবে ভালো রাখা ও সুরক্ষা দেওয়াই আমাদের মূল লক্ষ্য। বর্তমানে মহামারির কারণে খেলোয়াড়দের মানসিকভাবে মানিয়ে নেওয়াটা আগের থেকে অনেক কষ্টকর হচ্ছে।

খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্য নিয়ে অ্যাশলে জাইলস আরও বলেন, 'জৈব সুরক্ষা বলয়ে থাকা ও অনেকদিন ধরে পরিবারের সদস্যদের থেকে দূরে থাকা সমসময়ই কঠিন । গত ১৬ মাস ধরে সকলেই এ ধরনের পরিস্থিতির মধ্যদিয়ে যাচ্ছে যা সবার জন্যই কঠিন। স্টোকসের যত সময় দরকার তত সময়ই তিনি পাবেন। আশা করি ভবিষ্যতে তাকে আমরা ইংল্যান্ড দলে পাবো।’

অবশ্য চোট থেকে ফিরেই পাকিস্তানের বিপক্ষে সিরিজের অধিনায়কত্ত করেন স্টোকস। তিন ম্যাচের সিরিজে পাকিস্তানকে হোয়াইট ওয়াশ করে ইংল্যান্ড। 

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ৮ আগস্ট। 

Link copied!