• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

কোহলির জন্য শুধু প্রার্থনাই করতে পারি: রিজওয়ান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১২, ২০২২, ০৭:০০ পিএম
কোহলির জন্য শুধু প্রার্থনাই করতে পারি: রিজওয়ান
ছবি সংগৃহীত

সাম্প্রতিক সময়টা ভাল যাচ্ছেনা ভারতীয় দলের সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটার বিরাট কোহলির। এক সময়ে ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দেয়া ডানহাতি এই ব্যাটার সবশেষ ২০১৯ সালের সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এরপর প্রায় তিন বছর হতে চলল তার ব্যাট থেকে সেঞ্চুরির দেখা পাননি ভক্ত-সমর্থকরা।

এরই জেরে ভারতীয় দলের তিন ফরম্যাট থেকেই অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি। এবারের আইপিএলেও তার দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতৃত্ব থেকে সরে আসেন কোহলি। কিন্তু ব্যাট হাতে সেই আগের কোহলিকে খুঁজে পাওয়া যাচ্ছেনা। এজন্য অনেকে কিছুদিনের জন্য ক্রিকেটের বাইরে থাকার পরামর্শ দিচ্ছেন তাকে। আবার অনেকে কোহলির শেষ দেখে ফেলেছেন ভারতীয় ক্রিকেটে।

ক্রিকেট বিশ্বে কোহলির ক্যারিয়ার নিয়ে যখন তুমুল আলোচনা-সমালোচনা হচ্ছে, ঠিক তখনই তার পাশে এসে দাঁড়ালেন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের তারকা উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

সম্প্রতি ক্রিকউইককে দেওয়া সাক্ষাৎকারে রিজওয়ান বলেন, "কোহলি নিঃসন্দেহে একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়। কিন্তু বর্তমানে তিনি যে পর্যায়ে যাচ্ছেন, কেবল তার জন্য আমরা প্রার্থনা করতে পারি। প্রতিটি খেলোয়াড়ই এমন পর্যায়ের মধ্য দিয়ে যায়। ভালো সময় থাকে এবং তারপর খারাপ সময় থাকে। যে খেলোয়াড়রা সেঞ্চুরি করেছেন, তারা শূন্য রানে আউট হয়েছেন। এটি জীবনের একটি চক্র।"

গতবছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ১০ উইকেটের জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল পাকিস্তান। সেই ম্যাচে রিজওয়ান ৭৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দেন। ম্যাচ শেষে তৎকালীন ভারত অধিনায়ক বিরাট কোহলি ২৯ বছর বয়সী রিজওয়ানকে দুর্দান্ত খেলার জন্য অভিনন্দন জানাতে দেখা যায়।

পাকিস্তানি তারকা এই ক্রিকেটার মনে করেন, "অফফর্ম ক্যারিয়ারের একটা অংশ। আর তিনি (কোহলি) একজন কঠোর পরিশ্রমী। নিজেকে টেনে তোলার মতো যোগ্যতা আছে সময়ের অন্যতম সেরা এই ক্রিকেটারের।"

প্রসঙ্গত, এবারের আইপিএলে ব্যাট হাতে এখন পর্যন্ত ব্যর্থ হয়েছেন কোহলি। বেঙ্গালুরুর অধিনায়কত্ব ডু প্লেসির কাছে ছেড়ে দিয়েও ফর্মে ফেরা হচ্ছে না তার। ইতোমধ্যে ১২ ম্যাচে মাঠে নেমে তিনটি গোল্ডেন ডাক মেরেছেন তিনি। আর ১৯.৬৩ গড়ে একটিমাত্র ফিফটিসহ করেছেন ২১৬ রান। ফলে বোঝায় যাচ্ছে, সময়টা কোহলির হয়ে কথা বলছে না একেবারেই। 

Link copied!