• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় উদানার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩১, ২০২১, ০৪:২০ পিএম
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় উদানার

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন শ্রীলঙ্কার বোলিং অলরাউন্ডার ইসুরু উদানা। শুক্রবার (৩০ জুলাই) এক চিঠির মাধ্যমে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে জানান এ তথ্য জানান উদানা। 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটও খেলবেন তিনি। আগামী আগস্টে শুরু হওয়া শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলার আশা প্রকাশ করেন এই অলরাউন্ডার। 

৩৩ বছর বয়সী এ ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থকে বিদায় জানানোর প্রসঙ্গে বলেন, 'অতীত ও বর্তমানের মত ভবিষ্যতেও ক্রিকেট আমার কাছে ভালোবাসা হিসেবে থাকবে এবং আমি সবসময় মাঠে ও মাঠের বাইরে ক্রিকেটকে গর্বের সঙ্গে শ্রদ্ধা ও শতভাগ সমর্থন করে যাব।' 

তরুণ খেলোয়াড়দের জাতীয় দলে সুযোগ করে দেওয়ার জন্যই তার এই সিদ্ধান্ত। এ বিষয়ে উদানা বলেন, 'যাইহোক, আমি বিশ্বাস করি, সময় এসেছে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার জন্য যাতে পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের জন্য পথ তৈরি করা যায়।'

উদানার অবসরের বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। এক বিবৃতিতে বোর্ড জানায়, ‘শ্রীলঙ্কার ক্রিকেটার ইসুরু উদানা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার বিষয়ে লঙ্কান ক্রিকেটকে অবহিত করেছেন।’
  
ভারতের সঙ্গে সদ্য সমাপ্ত ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ছিলেন উদানা। এ সিরিজে একটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। 

২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় উদানার। ২০১২ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে ঘরের মাঠে অভিষেক হয় তার। 

শ্রীলঙ্কার হয়ে ২১টি ওয়ানডে ও ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন উদানা। দুই ফরম্যাটে যথাক্রমে ১৮ ও ২৭টি উইকেট শিকারে আছে তার।

Link copied!