এবার টুইটারেও আসছে মনিটাইজেশন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২, ০১:২১ পিএম
এবার টুইটারেও আসছে মনিটাইজেশন

ফেসবুক, ইউটিউব ও টিকটকের মতো সামাজিক মাধ্যমগুলো থেকে অর্থ উপার্জনের সুবিধা থাকলেও, এত দিন টুইটারে এই সুবিধা ছিল না। তবে এ নিয়ে খুব চিন্তিতও ছিলেন না ব্যবহারকারীরা। মনিটাইজেশন সুবিধা না থাকলেও নানা উপযোগিতার কারণে জনপ্রিয় এই মাইক্রোব্লগিং সাইট।

প্রায় ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেওয়ার পর সামাজিক মাধ্যমটিকে ঢেলে সাজাচ্ছেন ইলন মাস্ক। প্রতিদিনই একের পর এক পরিবর্তন আসছে সাইটটিতে। নামের পাশে নীল টিক চিহ্ন রাখার জন্য সাবস্ক্রিপশন ফি যেমন এনেছেন, তেমনি ব্যবহারকারীদের জন্য টাকা আয়ের সুবিধাও নিয়ে আসছেন তিনি।

সম্প্রতি হোম পেজে পরিবর্তন এবং সাবস্ক্রিপশন ফি আদায়ের ঘোষণা দেওয়ার পরপরেই নতুন এই খবর প্রকাশ করেছে টুইটার। ইলন মাস্ক নিজেই এক টুইটার বার্তায় এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, প্ল্যাটফর্মের সব ধরনের কনটেন্ট থেকেই অর্থ উপার্জন করা যাবে। এই মুহূর্তে টুইটারে টেক্সট ছাড়াও ছবি ও ভিডিও পোস্ট করা যায়। তবে এই সব কনটেন্ট থেকে কীভাবে রোজগার শুরু হবে, সেই সম্পর্কে কিছুই জানাননি তিনি।

টুইটারে এখন লম্বা পোস্ট করারও সুবিধা আসছে বলেও ইঙ্গিত দিয়েছেন ইলন। এখন পর্যন্ত টুইটারে ২৮০ অক্ষরের পোস্ট লেখা যায়। তবে এই সীমা আরও বাড়ানো হবে বলে ধারণা করা হচ্ছে।

Link copied!