• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস প্রদান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ০৯:১৭ পিএম
বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস প্রদান

পঞ্চমবারের মতো ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস’ দিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। সোমবার (৩১ অক্টোবর) রাতে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি আসেন নি। পরে একটি ভিডিও বার্তা পাঠিয়ে দেন তিনি।

বেসিসের সভাপতি রাসেল টি আহমেদের সভাপতিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলাম পিএএ এবং বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

জসীমউদ্দিন বলেন, “আমি আমার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৩০ লাখ শহীদদের স্মরণ করছি। ধন্যবাদ জানাচ্ছি সজীব ওয়াজেদ জয়কে আইসিটি সেক্টরকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।”

ডিজিটালের সঙ্গে অ্যানালগ সিস্টেম এখনো থেকে গেছে উল্লেখ করে তিনি আরও বলেন, “এটা আসলে হওয়া উচিত নয়।”

নারী উদ্যোক্তাদের প্রশংসাও করেন এ সময় তিনি।

রাসেল টি বলেন, “অনুষ্ঠানে পুরস্কার নিতে আসা সবাইকে শুভেচ্ছা। বেসিস ১৯৯৭ সালে ১৭ জন কর্মী নিয়ে যাত্রা শুরু করে। বাংলাদেশের আইসিটি অগ্রযাত্রায় আমরা এখানে যারা আছি সবাই এর অংশ।”

জানা যায়, দেশের তথ্যপ্রযুক্তি খাতের উদ্ভাবনীমূলক পণ্য ও সেবা প্রকল্পগুলোকে স্বীকৃতি দিতে এবারের আসরে মোট ৩৬টি
ক্যাটাগরিতে ১০৮টি পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কারপ্রাপ্ত সেরা প্রকল্পগুলো এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় তথ্যপ্রযুক্তি খাতের অস্কার হিসেবে খ্যাত ‘অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের’ আন্তর্জাতিক প্রতিযাোগিতায় অংশ নেবে।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২২-এর আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন প্রতিষ্ঠানটির অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সভাপতি এম রাশিদুল হাসান ও সহআহ্বায়ক হিসেবে ছিলেন প্রতিষ্ঠানটির অ্যাডভাইজরি স্থায়ী কমিটির সদস্য লিয়াকত হোসেন। এছাড়া প্রধান বিচারকের দায়িত্ব পালন করেছেন বেসিসের প্রেসিডেন্ট অ্যাডভাইজরি কমিটির সদস্য আবদুল্লাহ এইচ কাফি। 

Link copied!