• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

টুইটার কেনা স্থগিত করলেন ইলন মাস্ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৪:৩৯ পিএম
টুইটার কেনা স্থগিত করলেন ইলন মাস্ক

নগদ ৪৪ বিলিয়ন ডলার দিয়ে টুইটার কেনার প্রস্তাব দেন ফোর্বসের তালিকায় বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। এজন্য একটি চুক্তি চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে বলেও জানা যায়। তবে মাস্ক এবার জানালেন, সাময়িক সময়ের জন্য টুইটার কেনা স্থগিত করেছেন তিনি।

ইলন মাস্ক বলেন, কর্তৃপক্ষের কাছে টুইটারে ভুয়া বা স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যা সম্পর্কে জানতে চাওয়া হয়। এই তথ্যের প্রকৃত হিসাব জানার জন্য টুইটার কেনার চুক্তি সাময়িকভাবে স্থগিত রয়েছে।

তথ্য পেতে অপেক্ষা করেছেন জানিয়ে তিনি বলেন, টুইটারে প্রকৃতপক্ষে ৫ শতাংশের মতো ভুয়া বা স্প্যাম অ্যাকাউন্ট রয়েছে।

বিবিসি বলছে, মাস্কের এই ঘোষণার পর টুইটারের শেয়ার বাজারের মূল্য হারানো শুরু হয়েছে। প্রাথমিক শেয়ার বাজারে সামাজিক মাধ্যমটির ২৫ শতাংশ লেনদেন কমেছে।

টুইটার প্রায় দুই সপ্তাহ আগে জানিয়েছিল, এই বছরের প্রথম তিন মাসে সক্রিয় ব্যবহারকারীদের ৫ শতাংশের কম ভুয়া অ্যাকাউন্ট ছিল। মাস্ক এখন বিষয়টি পরীক্ষা করছেন। স্প্যাম অ্যাকাউন্ট পরিষ্কার করার বিষয়ে সোচ্চার হয়েছেন তিনি।

টুইটারের বর্তমান কর্তৃপক্ষ ও ইলন মাস্কের মধ্যে ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি হয়েছে। নগদ অর্থ দিয়ে টুইটার কেনার জন্য এই চুক্তি করেন মাস্ক। চুক্তি অনুযায়ী, দুই পক্ষের কেউ যদি সিদ্ধান্ত থেকে সরে যান তবে ১ বিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে।

Link copied!