• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ব্রিটিশ বাংলাদেশি ওমেন্স ফোরামের বাণিজ্য মেলা অনুষ্ঠিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৯:৩৩ পিএম
ব্রিটিশ বাংলাদেশি ওমেন্স ফোরামের বাণিজ্য মেলা অনুষ্ঠিত
ব্রিটিশ-বাংলাদেশি ওমেন্স ফোরাম আয়োজিত বাণিজ্য মেলা ।

লন্ডনের মে-ফেয়ার ভেন্যুতে দ্বিতীয়বারের মতো বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয়েছে। মেলাটির আয়োজক ছিল ব্রিটিশ-বাংলাদেশি ওমেন্স ফোরাম। সম্প্রতি একদিনের জন্য আয়োজিত এই মেলাটি স্থানীয় সময় দুপুর দুইটা থেকে রাত ১০টা পর্যন্ত চলে।

এবারের মেলায় মোট স্টল ছিল ৫৫টি। বাহারি রকমের খাবারের দোকান, দেশীয় কাপড়, দেশীয় খাবার, আইসক্রিম পার্লার, মাটির তৈরি স্টলসহ নানা রকমের দোকান।

আয়েশা পেজের কর্তৃপক্ষ।

এছাড়াও লন্ডনের সুপরিচিত গায়ক ও নৃত্য শিল্পীরা মেলায় পারফরমেন্স করেন। শুধু বাংলাদেশি পণ্য নয়, মেলায় পাকিস্তানি এবং ভারতীয় পণ্যেরও সমাহার ছিল দেখার মতো।

মূলত এক দেশের পণ্যের সঙ্গে আরেক দেশের পণ্যের পরিচিতি করে দেওয়ার জন্যই এমন আয়োজন হয় বলে জানিয়েছে আয়োজকরা।

এ বিষয়ে অনলাইন পেইজ আয়েশার (প্রিমিয়ার ব্র্যান্ড অফ এশিয়া) ফাইন্ডার আসাদুল হক শিমুল  বলেন, “সাশ্রয়ী দামে লন্ডনে বাংলাদেশি পণ্যের পাশাপাশি ভারতীয় ও পাকিস্তানি পোষাক নিজেদের কমিউনিটির হাতে পৌঁছে দেওয়াই আমাদের মূল লক্ষ্য।”

আয়েশা ব্রান্ডের ফাইন্ডার ও কো-ফাউন্ডার।

কো-ফাউন্ডার উম্মে সালমা জানান, মূলত নিজস্ব ডিজাইনার দিয়ে বিভিন্ন পোশাক ডিজাইন করেন তারা। তাদের ডিজাইনারের নাম কনা। ৪ বছর আগে অক্সফোর্ড স্ট্রিট নামে একটা কসমেটিক্স ব্রান্ডের অন লাইন পেইজ খুলে ছিলেন তারা। যার মূল উদ্দেশ্য ছিল বাংলাদেশিদের হাতে অরজিনাল লন্ডনের বিভিন্ন ব্রান্ডের কসমেটিক্স পৌঁছে দেওয়া। নিজেদের চার বছরের এই পথ চলা সফলতা দেখায় এখন নতুন যাত্রা করেছে আয়েশা।

মেলায় স্টল দেওয়া আরও কয়েকজন জানান, প্রতি বছর এমন আয়োজন করা উচিত। এতে লন্ডনে আরও বেশি নারীরা উদ্যোক্তা হতে এগিয়ে আসবে।

Link copied!