• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

ইতালিতে নারী পুলিশকে ধর্ষণ ও হত্যাচেষ্টা : বাংলাদেশি আটক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২, ০৩:১২ পিএম
ইতালিতে নারী পুলিশকে ধর্ষণ ও হত্যাচেষ্টা : বাংলাদেশি আটক

ইতালিতে এক নারী পুলিশকে ধর্ষণের পর হত্যাচেষ্টার অভিযোগে ২৩ বছর বয়সী বাংলাদেশি এক যুবককে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। নিরাপত্তার জন্য আটক ওই বাংলাদেশির নাম-পরিচয় প্রকাশ করেনি স্থানীয় প্রশাসন।

বুধবার (১৯ অক্টোবর) মধ্যরাতে ইতালির দক্ষিণে নেপোলি বন্দরের পিসাকানে এ ঘটনা ঘটে।

আহত ওই নারী পুলিশ স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা নিয়ে বর্তমানে নিজ বাসায় পর্যবেক্ষণে রয়েছেন।

জানা গেছে, ওই নারী পুলিশ রাতে ডিউটি শেষে নেপোলি বন্দরের পিসাকানে হাঁটছিলেন। ওই বাংলাদেশি আগে থেকেই তাকে অনুসরণ করছিলেন। একপর্যায়ে অতর্কিত হামলা চালিয়ে তাকে ধর্ষণ করা হয়। এমনকি শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করা হয়। এ সময় ওই নারী পুলিশ সদস্যের সঙ্গে অস্ত্র থাকলেও তিনি আত্মরক্ষার সময় পাননি।

পরে ওই নারী পুলিশ এক ট্রাকচালকের সহযোগিতায় পুলিশকে কল দেন। কয়েক মিনিটের মধ্যে পুলিশ এসে ওই যুবককে গ্রেপ্তার করে।

নারী পুলিশকে হত্যাচেষ্টা ও ধর্ষণের জবাবদিহিতার মামলা করা হয়েছে ওই যুবকের নামে। ঘটনাটি নিয়ে স্থানীয় গণমাধ্যমে বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে।

দেশটির পুলিশ জানিয়েছে, আটক ওই বাংলাদেশি ইতালিতে অবৈধভাবে বসবাস করছেন। এছাড়াও নাপোলির মেয়র গেতানো মানফ্রেদি স্থানীয় কাউন্সিলরকে ফোন করে বিষয়টি সম্পর্কে জানান। পরে শহরে নিরাপত্তা জোরদার করার আহ্বান জানান।

এ ঘটনার পর দেশটির সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বর্তমান উপ-প্রধানমন্ত্রী মাত্ত্বেও সালভিনি ঘটনার প্রতিবাদ জানিয়ে অপরাধীকে উপযুক্ত শাস্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন।

Link copied!