• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

জ্বালানি খাতে বিনিয়োগের বিষয়ে যা বলল রাশিয়ার রাষ্ট্রদূত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ০৯:১২ পিএম
জ্বালানি খাতে বিনিয়োগের বিষয়ে যা বলল রাশিয়ার রাষ্ট্রদূত

বাংলাদেশে জ্বালানি ও কৃষিখাতে রাশিয়া বিনিয়োগ করতে আগ্রহী বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আলেক্সান্ডার ম্যান্টিটস্কি। তিনি বলেছেন, “রাশিয়াতে বাংলাদেশের ওষুধ এবং কৃষিপণ্য রপ্তানির সুযোগ রয়েছে। রাশিয়া-বাংলাদেশ জিটুজি সহযোগিতা যেকোনো সময়ের তুলনায় ভালো, আরও ভালো করার সুযোগ আছে।”

বৃহস্পতিবার (৯ মার্চ) জাতীয় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। এসময় স্পিকারকে রাশিয়া যাওয়ার আমন্ত্রণ জানান ম্যান্টিটস্কি।

সংসদের গণসংযোগ বিভাগ সূত্রে জানা গেছে, সাক্ষাৎকালে তারা সংসদীয় মৈত্রী গ্রুপ, দ্বিপাক্ষিক বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক, ভিসা প্রক্রিয়া, তৈরি পোশাক শিল্প, বিজ্ঞান প্রযুক্তি, কৃষি এবং ওষুধ শিল্পসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, “রাশিয়া-বাংলাদেশের পারস্পরিক আস্থার সম্পর্ক সুদীর্ঘকালের। পারস্পরিক স্বার্থে ভবিষ্যতেও এ সম্পর্ক অব্যাহত থাকবে।

শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, “রাশিয়ার সংসদীয় মৈত্রী গ্রুপ এ দেশের জাতীয় সংসদ, তৈরি পোশাক শিল্প, ব্যবসা-বাণিজ্যসহ ওষুধ ও কৃষিশিল্পের বিভিন্ন স্থান সরেজমিনে পরিদর্শন ও অভিজ্ঞতা বিনিময় করতে পারে।”

রাশিয়ার সংসদীয় মৈত্রী গ্রুপকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানিয়ে স্পিকার বলেন, “উভয় দেশের সংসদীয় মৈত্রী গ্রুপের প্রতিনিধি বিনিময় একটি উত্তম সংসদীয় চর্চা। সংসদীয় মৈত্রী গ্রুপ উভয় দেশের বহুমুখী সম্পর্ক উন্নয়নে কার্যকর ভূমিকা পালন করতে পারে।” 

Link copied!