• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঈদে মহাসড়কে মোটরসাইকেল চলাচল বিষয়ে যা বললেন সেতুমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ০৫:০৩ পিএম
ঈদে মহাসড়কে মোটরসাইকেল চলাচল বিষয়ে যা বললেন সেতুমন্ত্রী

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “মহাসড়কে মোটরসাইকেলে কোনো ধরনের নিষেধাজ্ঞা থাকছে না। তাই এক জেলা থেকে অন্য জেলায় দুই চাকার এই যান নিয়ে চলাচল করা যাবে।”

রোববার (৯ এপ্রিল) দুপুরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সড়ক পথে যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্নে করা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সড়কে অতিরিক্ত ভাড়া আদায় প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ হচ্ছে না। কোথাও কোথাও কমেছে, কিন্তু বন্ধ হচ্ছে না। অনেক গাড়ি স্টেশন থেকে দূরে গিয়ে যাত্রী তোলে। ইচ্ছে মতো ভাড়া নেয়। স্টেশনে একটা নজরদারি আছে। এ কারণে সেখানে থেকে না নিয়ে কিছু দূর গিয়ে রাস্তা থেকে উঠায়। পদ্মা সেতুর ওপর দিয়ে মোটরসাইকেল না চললেও আসন্ন ঈদুল ফিতরে আন্তঃজেলা ও আঞ্চলিক মহাসড়কে মোটরসাইকেল চলবে।”

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মোট ১৩ দিন ২৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন খোলা থাকবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “ঈদের দিন, ঈদের আগের পাঁচ দিন ও পরের সাতদিনসহ মোট ১৩ দিন ২৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন খোলা থাকবে। সড়কপথে ও পরিবহনে শৃঙ্খলাজনিত ঘাটতি রয়ে গেছে। আরও সিক্স-ফোর লেনের রাস্তা করার পরিকল্পনা সরকারের আছে। তবে, শৃঙ্খলা নিয়ে আসাটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ।”

গাজীপুরের বাস র‌্যাপিড ট্রানজিট মানুষকে ভোগান্তিতে ফেলছে। এখানে ঈদের সময় রাস্তা যানজটমুক্ত রাখতে হবে। দেশের উত্তরাঞ্চলের দিকেও বিশেষ নজর দেওয়ার নির্দেশনাও দিয়েছেন ওবায়দুল কাদের।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান খান, সড়ক ও সেতু সচিব এ বি এম আমান উল্লাহ নুরী, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্লাহ, যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী প্রমুখ।

Link copied!