• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

চকবাজারের অগ্নিকাণ্ড নিয়ে যা জানাল ফায়ার সার্ভিস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০৯:৪৪ এএম
চকবাজারের অগ্নিকাণ্ড নিয়ে যা জানাল ফায়ার সার্ভিস
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের ইনসিডেন্ট কমান্ডার উপপরিচালক ছালেহ উদ্দিন। ছবি : সংগৃহীত

রাজধানীর চকবাজারের ইসলামবাগে জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। আগুন লাগার আগাই ঘণ্টা পর ফায়ার সার্ভিসের ৯টি ইউনিটের আগুন নিয়ন্ত্রণে আসে। তবে রাস্তা সরু হওয়া ও আশপাশে পানির কোনো উৎস না থাকায় বুড়িগঙ্গা থেকে পানি আনতে হওয়ায় আগুন নিয়ন্ত্রণে দেরি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের ইনসিডেন্ট কমান্ডার উপপরিচালক ছালেহ উদ্দিন।

শনিবার (২৩ মার্চ) সকালে ঘটনাস্থলে ছালেহ উদ্দিন সাংবাদিকদের জানান, এশিয়া রাবার ইন্ডাস্ট্রি নামের এই কারখানাটিতে প্লাস্টিকের জুতা তৈরির জন্য প্লাস্টিকের দানাদারসহ যেসব কেমিক্যাল প্রয়োজন তা মজুত ছিল।

ফায়ার সার্ভিসের এই উপপরিচালক আরও বলেন, “কারখানার ভেতরে প্রচুর দাহ্য পদার্থ আছে। তাই এখনো ধোঁয়া বের হচ্ছে। আগুন পুরোপুরি নেভাতে আরও সময় লাগবে। ততক্ষণ পর্যন্ত আমাদের সদস্যরা এখানে কাজ করবে। কয়েকজন শ্রমিক অগ্নিকাণ্ডের ঘটনার পর বের হয়ে যায় তাই কোনো হতাহতের ঘটনা ঘটেনি।”

তবে আগুনের সূত্রপাত কীভাবে এবং ক্ষয়ক্ষতির পরিমাণের বিষয়ে ছালেহ উদ্দিন জানিয়েছেন, এই বিষয়ে বিস্তারিত তদন্ত শেষে জানা যাবে আসলে কীভাবে আগুন লেগেছিল এবং কত ক্ষতি হয়েছে।

এর আগে, আজ শনিবার রাত সাড়ে তিনটার দিকে চকবাজারের ইসলামবাগ এলাকায় অবস্থিত ওই রাসায়নিক গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সকাল সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে এলেও এখনো কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস।

Link copied!