• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বিদেশি ঋণ পরিশোধের চাপ নিয়ে যা বললেন অর্থমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৫:৪৪ পিএম
বিদেশি ঋণ পরিশোধের চাপ নিয়ে যা বললেন অর্থমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। ছবি : সংগৃহীত

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, “বিদেশি ঋণের সুদ পরিশোধে কিছুটা চাপে আছে দেশের অর্থনীতি। তবে চাপ খুব বেশি না।”

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আবুল হাসান মাহমুদ আলী বলেন, “বিদেশি ঋণ পরিশোধের প্রেসার (চাপ) তো কিছুটা আছে। তবে খুব যে বেশি প্রেসার বিষয়টা ওই রকম না। ঋণ পরিশোধের জন্য আমরা কি মরে গেছি?”

মূল্যস্ফীতি বেড়ে যাওয়া নিয়ে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, “মূল্যস্ফীতি কিছুটা অস্বস্তি আছে। একটা কমে, আরেকটা আবার বাড়ে। কী করব জোর করে ধরে নামাব? তবে একটু ধৈর্য ধরেন, সব কিছু ঠিক হবে।”

এর আগে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) বাংলাদেশে নিযুক্ত চিফ অব মিশন আব্দুস সাত্তার এসয়েড ও আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) প্রতিনিধিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন আবুল হাসান মাহমুদ আলী।

ইফাদ প্রতিনিধিদলের সঙ্গে আলোচনার বিষয়ে অর্থমন্ত্রী বলেন, “ইফাদ হালদা নদীতে রেনু পোনার উন্নয়নে দুই বিলিয়ন ডলার ছাড় করেছে। এমন কাজ সামনে আরও করব। আইওএম বৈদেশিক মাইগ্রেন্ট নিয়ে কাজ করে। প্রবাসীদের আনা নেওয়ার কাজ করে তারা। সামনে এই ধরনের সহায়তা তারা অব্যাহত রাখবে।”

Link copied!