• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

দল ভাগ প্রসঙ্গে যা বললেন জি এম কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৫:২৭ পিএম
দল ভাগ প্রসঙ্গে যা বললেন জি এম কাদের
সংবর্ধনা অনুষ্ঠানে জি এম কাদের। ছবি : সংগৃহীত

দল ভাগ হওয়ার সম্ভাবনা এই মুহূর্তে দেখছেন না বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)। তিনি বলেছেন, “জাতীয় পার্টির বিষয়ে মানুষের ধারণা ভালো নয়। অনেকে বলছেন, আমাদের দল ভাগ হয়ে যাবে।”

শনিবার (৩ ফেব্রুয়ারি) বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এস কথা বলেন।

জি এম কাদের বলেন, “আমরা অন্য দলের মাধ্যমে নিয়ন্ত্রিত হয়েছি, সেটা পার্শিয়ালি কারেক্ট। আমরা সেখান থেকে বেরিয়ে আসার চেষ্টা করছি। আমাদের দলের মধ্যে ব্যাপকভাবে সংশোধন হওয়ার দরকার আছে। যদি সেটা না করতে পারি তবে সামনের দিকে দল ভাঙবে না, তবে দলের অস্তিত্ব থাকবে না। দলকে মানুষ ভালোবাসবে না, দলের প্রতি মানুষের আস্থা থাকবে না।”

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, “এরশাদ সাহেবের নাম ও আদর্শ দিয়ে আরও দশটি দল যে কেউ গঠন করতে পারে। কিন্তু আমাদের দল থেকে ভেঙে নিয়ে আরেকটি দল গঠন করার পরিবেশ পরিস্থিতি এই মুহূর্তে দেখছি না।”

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বলেন, “সরকারি দলের মন্ত্রীদের বক্তব্যে মনে হয় আমরা কি মধ্যযুগীয় ব্যবস্থায় চলে যাচ্ছে কি না। হয়তো সাধারণ মানুষ এটি খেয়াল করে না।”

আইনমন্ত্রী আনিসুল হকের বক্তব্যের সমালোচনা করে জি এম কাদের বলেন, “শ্রদ্ধেয় আইনমন্ত্রী সেদিন একটি কথা বললেন, সাগর-রুনির হত্যাকাণ্ডের বিষয়ে ১০৭ বার সময় নেওয়া হয়েছে, ১২ বছর চলে গেছে। তারপর উনি বলেছেন আরও ৫০ বছর লাগলে দিতে হবে। এটাকে আমি দেখেছি মধ্যযুগীয় ব্যবস্থার মতো। মধ্যযুগে পেশিশক্তির মাধ্যমে সবকিছু নির্ণয় করা হতো। অর্থাৎ জোর যার মুল্লুক তার। বিচারব্যবস্থা যদি বিলম্ব হয় তার মানে হচ্ছে, সে বিচার আর পাওয়া যাবে না। এই বিচার যদি আরও ৫০ বছর বিলম্ব হয় তাহলে এটি তো বিচারহীনতা হলো।”

Link copied!