• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

‘ঢাকায় অনিবন্ধিত রিকশা চলতে দেওয়া হবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২, ২০২৩, ০৬:৪৭ পিএম
‘ঢাকায় অনিবন্ধিত রিকশা চলতে দেওয়া হবে না’

ঢাকা শহরে অনিবন্ধিত রিকশা আর চলতে দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, “ধাপে ধাপে সব অনিবন্ধিত, অবৈধ রিকশা সমন্বিত কর্মপরিকল্পনার অনুযায়ী বন্ধ করা হবে।”

বুধবার (২ আগস্ট) সকালে ধানমন্ডি এলাকায় রিকশা স্ট্যান্ডের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, “ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় নিবন্ধিত রিকশা ছাড়া অন্যগুলোকে আমরা অবৈধ ঘোষণা করেছি। সুতরাং অবৈধ রিকশা ব্যাটারিচালিত হোক কিংবা পায়েচালিত হোক এগুলো ঢাকা শহরে চলতে পারবে না। এই কার্যক্রম একদিনে করা সম্ভব নয়। ধাপে ধাপে কর্মপরিকল্পনা অনুযায়ী আমরা এটি বাস্তবায়ন করব। রিকশা মালিক সমিতিও রাজি হয়েছে যে, নিবন্ধিত ছাড়া ঢাকায় তারা কোনো রিকশা পরিচালনা করবে না।”

মেয়র বলেন, “এরই মাঝে রিকশা নিবন্ধন করেছি, আরও করব। আমরা চাইব, ঢাকা শহরে শুধু বৈধ নিবন্ধন করা রিকশা পরিচালিত হবে। সেজন্য আমরা রিকশা মালিক সমিতির সঙ্গে বসেছি। এখানেও তারা উপস্থিত আছেন।”

তিনি আরও বলেন, “বড় বড় বহুতল যে ভবনগুলো রয়েছে, তাদের নির্ধারিত গাড়ি পার্কিংয়ের বাইরেও রাস্তার ওপরে যত্রতত্র গাড়ি রাখে, পার্কিং করে। এটাও আমরা শৃঙ্খলার মধ্যে নিয়ে আসব। যত্রতত্র যারা গাড়ি রাখার বিরুদ্ধে আমরা অবশ্যই অভিযান পরিচালনা করব।”

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুল রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. খায়রুল বাকের ও কাজী বোরহান উদ্দিন, সংরক্ষিত আসনের কাউন্সিলর শিরিন গাফফার প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!