• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঢাকা থেকে ভাঙা পর্যন্ত ট্রেন চলবে সেপ্টেম্বরে : রেলমন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৭:২৭ পিএম
ঢাকা থেকে ভাঙা পর্যন্ত ট্রেন চলবে সেপ্টেম্বরে : রেলমন্ত্রী

আগামী সেপ্টেম্বরের মধ্যে ঢাকা থেকে ভাঙা পর্যন্ত ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বর মাসের একটি সুবিধাজনক সময়ে এটি উদ্বোধন করবেন।”

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে ফরিদপুরের ভাঙা থেকে পদ্মা সেতুর মাওয়া স্টেশনে পৌঁছে সাংবাদিকদের সঙ্গে আলাপে তিনি এসব কথা বলেন।

নূরুল ইসলাম সুজন বলেন, “আমরা পদ্মা সেতুর ওপর দিয়ে আজ ভ্রমণ করেছি। আমাদের সঙ্গে রেল মন্ত্রণালয়ের, প্রকল্প সংশ্লিষ্ট, জনপ্রতিনিধিসহ অনেকেই ছিলেন। প্রকল্পের সঙ্গে যারা জড়িত ছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। স্বপ্নের পদ্মা সেতুতে রেল সংযোগ আজ বাস্তবায়িত হয়েছে।”

তিনি বলেন, “পুরো প্রকল্পের অগ্রগতি ৭৪ শতাংশের বেশি। আর পুরো প্রকল্পকে তিনটি ভাগে বিভক্ত করা হয়েছে। ঢাকা থেকে মাওয়া অংশের অগ্রগতির ৭২ দশমিক ৫ শতাংশ, মাওয়া থেকে ভাঙা অংশের অগ্রগতি ৯১ শতাংশ এবং ভাঙা থেকে যশোর পর্যন্ত অংশের অগ্রগতি ৬৮ শতাংশ।”

তিনি আরও বলেন, “আমরা ৪৫টি কোচ পেয়েছি। আরও ৫৫টি কোচ আমাদের পাওয়ার অপেক্ষায় রয়েছে। আমরা যে পরিকল্পনা নিয়েছিলাম আশা করছি, সেগুলো যুক্ত করতে পারব।”

প্রকল্প ব্যয় বাড়তে পারে কিনা এমন এক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী বলেন, “প্রকল্পের ব্যয় বাড়ার বিষয়টি এখনই বলা যাচ্ছে না। আগামী জুনে হয়ত বলা যাবে প্রকল্পের ব্যয় বাড়বে কি না।”

Link copied!