• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনে আর কোনো ভিকটিম নেই


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ০২:৩০ পিএম
বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনে আর কোনো ভিকটিম নেই

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনে আর কোনো ভিকটিম নেই বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে ফায়ার সার্ভিসের ঢাকা সহকারী পরিচালক আক্তারুজ্জামান এ তথ্য জানান।

আক্তারুজ্জামান বলেন, “ভবনে আর কোনো ভিকটিম নেই বলে নিশ্চিত হওয়া গেছে। উদ্ধার অভিযান চলবে কি না সে বিষয়ে ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

এর আগে বিস্ফোরণের ঘটনায় নিখোঁজ মেহেদী হাসান স্বপনের মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জন।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ক্ষতিগ্রস্ত ভবনটির বেজমেন্ট থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। এরপর সোয়া ১২টার দিকে তার মরদেহটি বিধ্বস্ত ভবন থেকে বের করে আনা হয়।

স্বপনের বড় ভাই তানভীর হাসান সোহাগ তার মরদেহ শনাক্ত করেন। স্বপন ওই ভবনের বেজমেন্টে অবস্থিত বাংলাদেশ স্যানিটারির ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা, আরেকটি ভবন পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলাও বিধ্বস্ত হয়েছে।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের ভয়াবহতা এত বেশি ছিল যে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। দেয়াল ভেঙে এসে পড়ে রাস্তায়। বহু মানুষ উড়ে এসে রাস্তায় পড়েছেন। সড়কে থাকা বহু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শ্ববর্তী ভবনগুলোও। ভেঙে পড়েছে অনেক ভবনের কাঁচ। বাসযাত্রী থেকে শুরু করে পথচারী পর্যন্ত আশেপাশে থাকা সবাই হতাহত হয়েছেন।

 

Link copied!