• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

উপকূল অতিক্রম করেছে সিত্রাং


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ০১:০৮ এএম
উপকূল অতিক্রম করেছে সিত্রাং

বাংলাদেশের উপকূল অতিক্রম করেছে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কেন্দ্র। সোমবার (২৪ অক্টোবর) মধ্যরাতের দিকে ঝড়টি উপকূল অতিক্রম করে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক রাত সোয়া ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আবুল কালাম মল্লিক বলেন, “ঘূর্ণিঝড় সিত্রাং এখন সামনের দিকে যাচ্ছে।”

আবহাওয়া অফিস জানায়, সিত্রাংয়ের মূল অংশ মধ্যরাতে বরিশাল ও চট্টগ্রামের উপকূল অতিক্রম করবে। ভোলার পাশ দিয়ে রাত ৯টার দিকে সিত্রাংয়ের কেন্দ্র উপকূলে প্রবেশ করে। এর অগ্রভাগ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপকূলে আঘাত করে।

এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে নোয়াখালী, ভোলা, বরিশাল ও কক্সবাজারসহ উপকূলের বিভিন্ন এলাকায় ৯ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হয়েছে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভূইয়া জানান, ঘূর্ণিঝড়টি সন্ধ্যায় উপকূলে আসার সঙ্গে সঙ্গে প্রবল ঝোড়ো বাতাস ও বৃষ্টি শুরু হয়। সেই সঙ্গে উপকূলীয় এলাকায় জলোচ্ছ্বাস হয়। রাত সাড়ে ৯টার দিকে ৯ ফুট (৩ মিটার) উচ্চতার জলোচ্ছ্বাস হয়।

আমাদের খুলনা প্রতিনিধি জানিয়েছেন, ঘূর্ণিঝড় সিত্রাং খুলনা উপকূল অতিক্রম করেছে। সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শুরু হওয়া এই ঝড় রাত সাড়ে ৮টার দিকে খুলনা থেকে সরে যায়।

খুলনা আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ জানান, ঘূর্ণিঝড়টি ভোলার দিকে এগিয়ে গেছে। এ কারণে খুলনায় বাতাসের গতিবেগ একেবারেই কমে গেছে। রাত সাড়ে ৮টার দিকে ঘণ্টায় ৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে গেছে। থেমে গেছে বৃষ্টিও।

Link copied!