• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

নিয়মিত করদাতাদের জন্য বিশেষ কার্ড চালু দরকার : এফবিসিসিআই সভাপতি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০৩:৪১ পিএম
নিয়মিত করদাতাদের জন্য বিশেষ কার্ড চালু দরকার : এফবিসিসিআই সভাপতি
ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম তালুকদার। ছবি: ফেসবুক থেকে

নিয়মিত করদাতাদের জন্য বিশেষ কার্ড চালু দরকার বলে মন্তব্য করেছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম তালুকদার। আয়করদাতাদের ভোগান্তি কমাতে অটোমেশন সিস্টেম পুরোপুরি চালুর আহ্বান‌ও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১২ ডিসম্বের) দুপুরে চট্টগ্রামে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ২০২২-২৩ করবর্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম জেলা, খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান ও কক্সবাজারের সেরা করদাতা সন্মাননা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, “হয়রানি কমিয়ে অন্যান্য সেবা পাওয়ার ক্ষেত্রে নিয়মিত করদাতাদের জন্য বিশেষ কার্ড চালু করা দরকার।”

জানা গেছে, এবার চার ক্যাটাগরিতে ৪২ জন সেরা করদাতাকে সম্মাননা দিয়েছে চট্টগ্রামের আয়কর বিভাগ। চট্টগ্রাম সিটি করপোরেশন ও বৃহৎ করদাতা ইউনিটে দীর্ঘ সময় করদাতা ক্যাটাগরিতে পুরস্কার পান চাক্তাইয়ের তদুল কান্তি বিশ্বাস ও লালখান বাজারের আবু মোহাম্মদ জিয়াউদ্দিন খান। সর্বোচ্চ করদাতা ক্যাটাগরিতে বিএসআরএমের আলী হোসাইন আকবর আলী, আমীর আলী হোসেন ও পেডরোলো প্লাজার মোহাম্মদ নাদের খান।

এছাড়া নারী সর্বোচ্চ করদাতা ক্যাটাগরিতে নাসিরাবাদ হাউজিং সোসাইটির বিলকিছ আলী হোসাইন। ৪০ বছরের নিচে তরুণ ক্যাটাগরিতে পিএইচপির মো. আকতার পারভেজ সেরা করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার করদাতাদের হাতে সন্মাননা তুলে দেন। আরও উপস্থিত ছিলেন- কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক সুরেশ চন্দ্র বিশ্বাস ও চট্টগ্রাম চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ।

Link copied!