• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

‘স্লোগানেই প্রমাণ হয় ১৫ আগস্টের হত্যাকারী জিয়া’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩, ১১:৫৬ এএম
‘স্লোগানেই প্রমাণ হয় ১৫ আগস্টের হত্যাকারী জিয়া’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “এখনো বিএনপির মিছিলে স্লোগান হয় ১৫ আগস্টের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার। জিয়াউর রহমান যে ১৫ আগস্টের ঘটনা ঘটিয়েছিলেন, এই স্লোগানের মাধ্যমে বিএনপি তা স্বীকার করে নিয়েছে।”

শনিবার (৫ আগস্ট) সকালে রাজধানীর বনানীতে শেখ কামালের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “বিএনপি ১৯৭৫-এর হাতিয়ারকে আবার গর্জে ওঠার আহ্বান জানায়। এর মানে তারাই পঁচাত্তরের হত্যাকাণ্ডে জড়িত। ১৫ আগস্ট খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন হয়। সেদিন তার জন্য কেক কাটা হয়। অর্থাৎ হত্যাকাণ্ডকে উপহাস করার জন্য তারা এসব করছে। এ রকম অপরাজনীতি দেশ থেকে চিরদিনের জন্য বন্ধ হওয়া প্রয়োজন।”

খুনিরা শুধু বঙ্গবন্ধুকে নয়, তার ছায়াকেও ভয় পেয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, “সেই কারণেই শিশু রাসেলকেও সেদিন হত্যা করা হয়। দেশকে নেতৃত্ব দিতে পারতেন, এমন একজন মেধাবী তরুণকে হত্যা করা হয়েছে। তিনি যদি বেঁচে থাকতেন, তবে জাতিকে অনেক কিছু দিতে পারতেন।”

এর আগে, সকাল ৮টায় ধানমন্ডির আবাহনী ক্লাব প্রাঙ্গণে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!