• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

জাল ভোট পড়লে দায় ভোট গ্রহণ কর্মকর্তাদের : ইসি


যশোর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩, ০৩:৫১ পিএম
জাল ভোট পড়লে দায় ভোট গ্রহণ কর্মকর্তাদের : ইসি
প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখছেন নির্বাচন কমিশনার আহসান হাবীব খান। ছবি : সংগৃহীত

কোনো কেন্দ্রে জাল ভোট পড়লে তার দায় ভোট গ্রহণ কর্মকর্তাদের বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান। ভোট গ্রহণ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেছেন, “ভোটকেন্দ্রে যদি কেউ জোরাজুরি করে, তাহলে পুলিশ ডাকবেন। তারপরও ঠেকাতে না পারলে কেন্দ্র বন্ধ করে চলে যাবেন। ভোট পরে নেওয়া হবে। কিন্তু কোনোভাবে জাল ভোট দিতে দেওয়া হবে না। একজন যদি জাল ভোট দেয়, তার জন্য পোলিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও প্রিসাইডিং অফিসার দায়ী থাকবেন।”

শনিবার (৩০ ডিসেম্বর) সকালে যশোরের মনিরামপুরে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আহসান হাবীব খান বলেন, “ব্রাহ্মণবাড়িয়া ও লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রে প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে অনেক শিক্ষক চাকরি হারিয়েছেন। তাদের জন্য মায়া হয়। যদি কোনো শিক্ষক প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে নিজের চাকরি হারান, তবে সেটি দুঃখজনক হবে।”

আহসান হাবীব খান আরও বলেন, “২২ মাসে এক হাজার ৩০০ ভোট করেছে বর্তমান কমিশন। একটাতেও অনিয়ম, অবিচার পাবেন না। আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার বিকল্প নেই। এ জন্য ভোট গ্রহণ কর্মকর্তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।”

মনিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর।

Link copied!