• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকির কারণ জানালেন তাফসিরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০২:২৮ পিএম
সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকির কারণ জানালেন তাফসিরুল

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে দণ্ডিত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর হাসপাতালে মৃত্যুর ঘটনায় চিকিৎসককে হুমকি দেওয়া তাফসিরুল ইসলামের পরিচয় পাওয়া গেছে। সে একজন শিবির কর্মী বলে জানিয়েছে র‌্যাব। তাকে ঝিনাইদহের মহেশপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ব্যক্তিগত ক্ষোভ ও চিকিৎসককে ভয়ভীতি দেখাতে তাফসির হুমকি দেন বলে স্বীকার করেছেন র‌্যাবের কাছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে রাজধানীর কাওরান বাজার মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

খন্দকার আল মঈন বলেন, “বুধবার (১৬ আগস্ট) রাতে তাফসিরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাফসিরুল সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে অপপ্রচারসহ চিকিৎসক মোস্তফা জামানকে হত্যার হুমকি দেওয়ার বিষয়ে তথ্য দিয়েছেন। তফসিরুল স্থানীয় একটি কলেজে অনার্স দ্বিতীয় বর্ষে পড়ালেখা করেন। তিনি স্কুলজীবন থেকেই বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের একজন সক্রিয় সদস্য।”

মোস্তফা জামানকে হত্যার হুমকির কারণ জানিয়ে খন্দকার আল মঈন বলেন, “ব্যক্তিগত ক্ষোভ ও আক্রমণ থেকে ভয়ভীতি দেখানোর জন্যই তিনি চিকিৎসককে হুমকি দেন। সাঈদীর পরিবারও চিকিৎসায় সন্তুষ্টি প্রকাশ করেছেন। যারা এই চিকিৎসককে হেয় করে কথা বলছেন ও হুমকি দিচ্ছেন তাদের সবাইকে আইনের আওতায় আনতে আমরা কাজ করছি।”

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার জানান, তাফসিরুলের বাবা রফিকুল ইসলাম রফিও জামায়াতের একজন সক্রিয় কর্মী। ২০১৩-১৪ সালে মহেশপুরে নাশকতার একাধিক মামলায় তার নাম আসে। সে সময় গ্রেপ্তার হয়ে কারাগারেও গিয়েছিলেন তিনি।

সংবাদ সম্মেলনে খন্দকার আল মঈন বলেন, “তাফসিরুল ডা. মোস্তাফা জামানের মোবাইল নম্বর খুঁজে বের করে হোয়াটসঅ্যাপে এবং ফেইসবুক মেসেঞ্জারে প্রাণনাশের হুমকি দেন। জামায়াত নেতা সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে ‘দলীয় ও রাজনৈতিক মতাদর্শ, ব্যক্তিগত ক্ষোভ ও আক্রোশ থেকে’ তিনি এ কাজ করেন।”

খন্দকার আল মঈন আরও বলেন, “তাফসিরুল হুমকির বার্তা পাঠানোর পর হোয়াটসঅ্যাপ থেকে সেটা মুছে ফেললেও তার মোবাইলে ওই মেসেজের ‘স্ক্রিনশট’ পাওয়া যায়।”

মোস্তফা জামানকে হুমকি দেওয়ার ঘটনায় এ নিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে ঢাকার উত্তরা থেকে হাফিজা মাহবুবা বৃষ্টি নামে ৩২ বছর বয়সি এক নারীকে আটক করে সিটিটিসি।

Link copied!