• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজধানীতে গণপরিবহন কম, সড়ক প্রায় ফাঁকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০৯:৪১ এএম
রাজধানীতে গণপরিবহন কম, সড়ক প্রায় ফাঁকা
রোববার সকালে রাজধানী ছিল প্রায় গণপরিবহনশূন্য। ছবি: সংগৃহীত

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।  এমন একটি দিন সকালে রাজধানীতে গণপরিবহন ছিল একেবারেই কম। আবার যাত্রীও ছিল কম। লোকজনকে হেঁটে বা রিকশায় চড়ে ভোট কেন্দ্র বা অন্যান্য স্থানে যেতে দেখা গেছে। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে গণপরিবহন ও যাত্রী বাড়তে শুরু করে। 

ভোটের দিনকে সাধারণ ছুটি ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই কারণে যাত্রী ও গণপরিবহন ছিল কম। অন্যদিকে বিএনপিসহ বেশ কয়েকটি বিরোধী দল ভোট বর্জন করে  ভোটের দিন রোববার হরতাল ও গণকারফিউ কর্মসূচি পালন করছে।

সকালে রাজধানীর যাত্রাবাড়ী, গুলিস্তান, মগবাজার, বাংলামোটর, কারওয়ান বাজার, পান্থপথ, কলাবাগান, সায়েন্স ল্যাবরেটরি মোড়, মিরপুর, শাহবাগ, কাকরাইল, গুলশান, শান্তিনগর সহ বিভিন্ন সড়কে বাস ছিল খুব কম। 

রাষ্ট্রপতির আদেশক্রমে বাংলাদেশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ নির্বাচন উপলক্ষে ট্যাক্সি ক্যাব, পিক আপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেয়। তবে নগরবাসীর ভোট কেন্দ্রে যাতায়াতের জন্য বাস চলাচল বন্ধের কোন নির্দেশনা দেওয়া হয়নি। তবে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি জানিয়েছে, নির্বাচন উপলক্ষ্যে ৯০ শতাংশ বাস পুলিশ রিকুইজিশন করে নিয়েছে। এটাও গণপরিবহন কম হওয়ার অন্যতম প্রধান কারণ। 

রাজধানীর সড়কে যানবাহন বলতে রিকশা রয়েছে। কেউ কেউ সাইকেল ব্যবহার করছেন। কিছু কিছু সিএনজিও চোখে পড়েছে।

 

Link copied!