• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বাংলাদেশের জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১২, ২০২৩, ০৬:৪৩ পিএম
বাংলাদেশের জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন

ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের ইতিহাস গড়েছে বাংলাদেশ। টাইগারদের এই ঐতিহাসিক সিরিজ জয়ে অভিনন্দন জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় প্রতি সিরিজেই মাঠে আসেন ক্রীড়াবান্ধব শেখ হাসিনা। তবে এই সিরিজে সরকারি কাজে ব্যস্ত থাকায় মাঠে না আসতে পারলেও টাইগারদের অভিনন্দন জানাতে ভোলেননি।

এই সিরিজের আগে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র একটি টি-টোয়েন্টিতে মাঠে নেমেছিল বাংলাদেশ। ওইটাতে হারলেও প্রথম দ্বিপাক্ষিক সিরিজে এক ম্যাচ হাতে রেখে বিশ্বচ্যাম্পিয়নদেন বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জিতল বাংলাদেশ।

রোববার (১২ মার্চ) মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে চার উইকেটের ব্যবধানে হারিয়েছে টাইগাররা। আর এতে টানা দুই ম্যাচ জিতে ইংলিশদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের ইতিহাস গড়ল সাকিব আল হাসানের দল।

বোলাররা আগেই অর্ধেক কাজ সেরে রেখেছিলেন। বল হাতে শুরুতে তাসকিনের তোপ, পাওয়ার প্লে শেষে সাকিব-হাসানের বড় উইকেট শিকার। এরপর বল হাতে চার ওভারে মাত্র ১২ রান দিয়ে চার উইকেট নিয়ে তুলির শেষ আচর টেনেছিলেন মিরাজ।

তবে বোলাররা ১১৭ রানে ইংল্যান্ডকে আটকে দিলেও ব্যাটাররা বেশ ভয়ই ধরিয়েছিলেন। শুরুতেই লিটন আর রনি ফিরলে চাপে পড়েছিল বাংলাদেশ। এরপর শান্ত এবং মিরাজ মিলে দুর্দান্ত এক জুটি গড়ে জয়ের রাস্তা তৈরি করেন। কিন্তু শেষদিকে আট রানে তিন উইকেট হারিয়ে রাস্তা কঠিন হয়ে গিয়েছিল টাইগারদের জন্য।  তবে শেষ পর্যন্ত একপাশ আগলে রেখে দলের জয়ে দারুণ অবদান রাখেন শান্ত। 

 

Link copied!