• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পুলিশ প্রস্তুত : আইজিপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০৩:২৬ পিএম
সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পুলিশ প্রস্তুত : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, “নাশকতাকারীরা বিচ্ছিন্নভাবে গাড়ি পোড়াচ্ছে। আমাদের সামনে বা আইনশৃঙ্খলা বাহিনীর সামনে তাদের দাঁড়ানোর মতো সাহস আছে বলে আমি মনে করি না। আমাদের সেই সামর্থ্য আছে, প্রস্তুতিও আছে। সকল ধরনের নাশকতা প্রতিরোধ করে দেশবাসীকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশ প্রস্তুত আছে।”

মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাজধানীর রাজারবাগের শিরু মিয়া মিলনায়তনে বাংলাদেশ পুলিশ ব্লাড ব্যাংকের ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, দেশে সুষ্ঠু নির্বাচন আয়োজনে সব ধরনের ব্যবস্থা নিয়েছে পুলিশ। অবৈধ অস্ত্রধারী এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, “আগামী নির্বাচন সুষ্ঠু করার জন্য যেসব ব্যবস্থা নেওয়া দরকার তার সব ব্যবস্থাই নিয়েছে পুলিশ। এর জন্য আমাদের যে লজিস্টিক ও প্রশিক্ষণ আছে, সকল ধরনের জনবল নিয়ে আমরা প্রস্তুত আছি। পাশাপাশি আমরা নির্বাচনের আগে, নির্বাচনের সময় ও পরে আইনশৃঙ্খলা রক্ষায় যাবতীয় পরিকল্পনা নিয়েছি।”

তিনি আরও বলেন, “নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আমাদের যে দায়িত্ব পালন করতে নির্দেশ দেওয়া হচ্ছে তা আমরা পুঙ্খানুপুরূপে পালন করছি। আমি সকলকে আশ্বস্ত করতে চাই আগামী নির্বাচন যথাযথভাবে অবাধ ও সুষ্ঠু এবং উৎসবমুখর পরিবেশে আয়োজনের জন্য ও দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে যেসব ব্যবস্থা নেওয়া দরকার, সেসব ব্যবস্থা নিতে বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে।”

আইজিপি বলেন, “আপনারা জানেন আগে আমরা বিভিন্ন নির্বাচনকালীন দায়িত্ব সফলভাবে পালন করেছি। আগামী দিনেও যেকোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের প্রস্তুতি আছে।”

এ সময় ঢাকা মহানগর পুলিশের কমিশনার হাবিবুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মো. শারফুদ্দিন আহমেদ, অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার ড. খ মহিদ উদ্দিন, যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!