• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

দেশে মানুষের ভোটাধিকার নেই : সিপিবি


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ০১:৩৫ পিএম
দেশে মানুষের ভোটাধিকার নেই : সিপিবি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, “স্বাধীনতার ৫২ বছর পরে বাংলাদেশে গণতন্ত্রের একটা আধুনিক রূপ দরকার ছিল। মানুষের মধ্যে স্বচ্ছতা, জবাবদিহি ও অংশগ্রহণ নিশ্চিত হওয়ার কথা ছিল। কিন্তু আমরা আজকে যখন কথা বলছি তখন দেশে স্বৈরতন্ত্র চেপে বসেছে। মানুষের ভোটাধিকার নেই। সাম্প্রদায়িক শক্তি নতুন করে মাথা চাড়া দিয়ে উঠেছে।”

রোববার (২৬ মার্চ) সকাল পৌনে নয়টার দিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদের শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, “আমরা যখন যুদ্ধ করি, তখন জানতাম পাকিস্তান দেশ একটা, কিন্তু অর্থনীতি ছিল দুইটা। আগে আমাদের সম্পদ পশ্চিম পাকিস্তানে পাচার হতো, এখন বিদেশে পাচার হয়। অর্থ পাচারকারীরা বেগম পাড়া গড়ে তুলেছে, সেকেন্ড হোম গড়ে তুলেছে। দেশের সম্পদ পাচার এখনো থামেনি।”

সিপিবির এই নেতা আরও বলেন, “পূর্ব পাকিস্তানের সময়ে এ দেশে কোনো গণতন্ত্র ছিল না। সাম্প্রদায়িকতা মাথাচাড়া দিয়ে উঠেছিল। এর উচ্ছেদের মধ্য দিয়ে আমরা দেশকে স্বাধীন করেছিলাম। আমাদের দেশে তথাকথিত প্রথম সারির রাজনৈতিক দলগুলোর দুর্বলতার কারণে সাম্রাজ্যবাদী ও আধিপত্য বিস্তারকারী শক্তি আবারও আমাদের রাজনীতিতে হস্তক্ষেপ করছে। বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন দেশ পেলেও এখনো মুক্তি অর্জন করতে পারেনি।” 

Link copied!