• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

সংখ্যা নয়, দক্ষ ও অভিজ্ঞ ডাক্তার চান স্বাস্থ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৫:১০ পিএম
সংখ্যা নয়, দক্ষ ও অভিজ্ঞ ডাক্তার চান স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ফাইল ছবি

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, “আমি ডাক্তারের সংখ্যা বা পদের সংখ্যা বাড়াতে চাই না। আমি দেশে সুষ্ঠু, সুন্দর, দক্ষ ও অভিজ্ঞ ডাক্তার চাই।”

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সরস্বতী পূজা উদযাপন পরিষদ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপস্থিত ডাক্তারদের উদ্দেশে সামন্ত লাল সেন বলেন, “আমি ডাক্তার, আমি আপনাদেরই লোক; আগে যা ছিলাম, এখনো তাই আছি, ভবিষ্যতেও তাই থাকব। আমি মেডিকেল কলেজগুলো পরিদর্শন করলে ছেলেমেয়েরা (শিক্ষার্থীরা) উৎসাহ পায়।”

এসময় সভাপতির বক্তব্যে বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, “অসাম্প্রদায়িক চেতনায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করে বঙ্গবন্ধুর বাংলাদেশকে ২০৪১ সালে স্মার্ট দেশে রূপান্তর করতে হবে। আধুনিক ও স্মার্ট স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমরা কাজ করছি।”

শারফুদ্দিন আহমেদ আরও বলেন, “প্রধানমন্ত্রীর স্বপ্নের সুপার স্পেশালাইজড হাসপাতালে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এখানে প্রতি সপ্তাহে কিডনি প্রতিস্থাপন করা হচ্ছে। মাত্র অল্পদিনের ব্যবধানে সুপার স্পেশালাইজড হাসপাতালে ২২টি কিডনি সফলভাবে প্রতিস্থাপন করেছেন আমাদের সার্জনরা। আমরা দেশের জনগণ যাতে দেশের বাইরে না যায় সেজন্য আমরা নিরলস কাজ করছি।”

Link copied!