• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

‘টক অব দ্য কান্ট্রি’ সাকিব আল হাসান


সফিকুল ইসলাম
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ১০:০০ পিএম
‘টক অব দ্য কান্ট্রি’ সাকিব আল হাসান

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিভিন্ন সময় নানা কারণে আলোচনায় থাকেন। কখনো তাকে ঘিরে আলোচনা, কখনোবা সমালোচনায় জড়ান তিনি। দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য হয়ে রাজনীতির মাঠে নিজের অবস্থান মজবুত করেন সাকিব। এর মধ্যেই নতুন করে আলোচনায় এসেছেন মাগুরা-১ আসনের এই সংসদ সদস্য। সম্প্রতি একটি জাতীয় দৈনিক সাকিবকে নিয়ে সংবাদ প্রকাশ করে। যেখানে বলা হয় বিএনপি নেতা মেজর (অব.) হাফিজের বাসায় গিয়ে ‘কিংস পার্টি’তে যোগ দিয়েছিলেন সাকিব।

বিভিন্ন সূত্রে জানা গেছে, দ্বাদশ নির্বাচনের আগে কিংস পার্টি হিসেবে পরিচিত বিএনএমে আনুষ্ঠানিকভাবে যোগ না দিলেও এই দল গঠনের নেপথ্যের কারিগর ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। বহুল আলোচিত বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএমের জন্য নির্বাচন কমিশন থেকে আবেদন ফরম সংগ্রহ করিয়েছেন তিনি। এমনকি দলের নামটি তারই দেওয়া বলে দাবি করেছেন এর নেতারা। বিএনপির সংক্ষুব্ধ এই নেতার বাসায় বিএনএমের সদস্য ফরম পূরণ করে সাকিবের যোগ দেওয়ার প্রস্তুতি পর্বের ছবিসহ সংবাদ প্রকাশ করে জাতীয় দৈনিকটি।

প্রতিবেদনে জানা যায়, নভেম্বরের প্রথম সপ্তাহে এই ঘটনা ঘটেছে। তবে পরবর্তী সময়ে নতুন দলে না গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আওয়ামী লীগে যোগ দেন সাকিব।

কিছু জানেন না ওবায়দুল কাদের

বিষয়টি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, “এ নিয়ে আমার কিছু জানা নেই।” মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় সাংবাদিকরা প্রশ্ন করেন সাকিব আল হাসান বিএনএমের সদস্য হয়ে আওয়ামী লীগ থেকে কীভাবে সংসদ সদস্য হয়েছেন? জবাবে ওবায়দুল কাদের বলেন, “সাকিব আওয়ামী লীগের টিকিটে মাগুরা থেকে ইলেকশন করে জয় লাভ করেছে। পার্টির কাছে নমিনেশন চাওয়ার সময় সে পার্টির সদস্য। তার আগে তো সাকিব আমাদের পার্টির কেউ ছিল না। নমিনেশন যখন নেয় তখন তাকে তো প্রাইমারি সদস্য পদ নিতে হয়। সেই শর্ত পূরণ করা দরকার সেটা সে করেছে। সেভাবেই আমরা মনোনয়ন দিয়েছি। সে এমপি হয়েছে। আমি এই বিষয়ে আর কিছু জানি না।”

যা বললেন মেজর হাফিজ

সাকিব আল হাসানের কিংস পার্টি খ্যাত বিএনএমে যোগ দেওয়ার প্রসঙ্গে মুখ খুলেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমদ। তিনি দাবি করেছেন, কখনোই বিএনএমের রাজনীতিতে যুক্ত হননি তিনি। মঙ্গলবার বনানীতে নিজের বাসায় সাংবাদিকদের ডেকে ওই ঘটনার নানাদিক তুলে ধরেন হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, “আমি লজ্জিত হওয়ার মতো কিছুই করিনি। কয়েকজন সাবেক সামরিক কর্মকর্তা সাকিব আল হাসানকে আমার কাছে নিয়ে আসে। সে রাজনীতি করার ইচ্ছা প্রকাশ করে। সাকিবকে কোনো উৎসাহ দেইনি। তারপর সে বিএনএমে যোগ দেয়নি। আমার কাছ থেকে তেমন কিছু না পেয়ে সে চলে যায়।”

Link copied!