• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

রমজানে শেয়ারবাজারে লেনদেনের নতুন সময়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ১১:৫৯ এএম
রমজানে শেয়ারবাজারে লেনদেনের নতুন সময়
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।

পবিত্র রমজান মাসে দেশের শেয়ারবাজারে লেনদেনের নতুন সময় নির্ধারণ করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নতুন সময় অনুযায়ী, রমজানে সকাল সাড়ে ৯ থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত চলবে লেনদেন। সোমবার (১১ মার্চ) এ বিষয়ে নির্দেশনা জারি করে নিয়ন্ত্রক সংস্থাটি।

বর্তমানে দেশের শেয়ারবাজারে সকাল ১০টা থেকে দুপুর ২টা ২০ মিনিট পর্যন্ত লেনদেন হয়।

রোজায় শেয়ারবাজারের লেনদেন সময় সূচির বিষয়ে বিএসইসি জানায়, রমজান মাসে শেয়ারবাজারে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত লেনদেন হবে। আর ১টা ৩০ মিনিট থেকে ১টা ৪০ মিনিট পর্যন্ত ১০ মিনিট পোস্ট ক্লোজিং সেশন থাকবে।

পোস্ট ক্লোজিং সেশনের ১০ মিনিটে নতুন দাম প্রস্তাব করা যাবে না। তবে দিনের ক্লোজিং দামে বিনিয়োগকারীরা শেয়ার ও ইউনিট ক্রয় বা বিক্রয় করতে পারবেন।

এদিকে রমজান মাসে বিমা কোম্পানির জন্যও নতুন সময় সূচি নির্ধারণ করা হয়েছে। সরকারি সিদ্ধান্তের সঙ্গে সংগতি রেখে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষসহ (আইডিআরএ) সব বিমা করপোরেশন এবং বিমা কোম্পানির জন্য এ অফিস সূচি নির্ধারণ করেছে আইডিআরএ।

এ বিষয়ে বিমা কোম্পানিগুলোকে পাঠানো চিঠিতে আইডিআরএ উল্লেখ করেছে, রমজান মাসে রোববার থেকে বৃহস্পতিবার অফিস খোলা থাকবে। অফিসের সময় সূচি হবে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

Link copied!