• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

আড়াই ঘণ্টা বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৩:০০ পিএম
আড়াই ঘণ্টা বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল শুরু

কারিগরি ত্রুটির কারণে বুধবার (৯ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে মেট্রোরেল চলাচল বন্ধ ছিল। ত্রুটি সারানোর পর বেলা ১১টা ৫০ মিনিট থেকে ফের মেট্রোরেল চলাচল শুরু হয়।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট-৬ (এমআরটি) প্রকল্প ব্যবস্থাপক এ বি এম আরিফুর রহমান জানান, দিয়াবাড়ী থেকে বুধবার বেলা ১১টা ৫০ মিনিটে মেট্রোরেল ছেড়েছে।

এমআর‌টি-৬ এর অতিরিক্ত প্রকল্প পরিচালক শেখ খ‌লিলুর রহমান জানান, লাইনে সমস্যা হওয়ায় বিদ্যুৎ সঞ্চালন বন্ধ ছিল। এ কারণে মেট্রোরেল বন্ধ ছিল। সমস্যা সমাধানে বিস্তারিত জানার চেষ্টা চলছে।

এর আগে গত ৭ আগস্ট যান্ত্রিক ত্রুটির কারণে প্রায় ৪৫ মিনিট বন্ধ ছিল মেট্রোরেল। বৈদ্যুতিক তারের কারণে এই যান্ত্রিক ত্রুটি দেখা যায়।

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। এখন প্রথমাংশে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। আর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিতাংশ ২০২৫ সালে চালুর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

Link copied!