• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

আহতদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ১২:২৪ পিএম
আহতদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজার এলাকার ভবনে বিস্ফোরণে আহতদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

মো. নাজমুল হক বলেন, “আহতদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। আমরা তাদের জন্য সব ধরনের চিকিৎসা সেবার ব্যবস্থা করেছি। আহত ব্যক্তিদের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আমাদের এখানে ২০ জন ভর্তি ছিলেন। তাদের মধ্যে পাঁচ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে আমাদের এখানে ১৫ জন চিকিৎসাধীন।”

ঢামেক পরিচালক আরও বলেন, “শেখ হাসিনা বার্নে ৯ জন ভর্তি আছেন। গতকাল (বুধবার) রাতে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছেন। আমরা আহত ব্যক্তিদের চিকিৎসার সর্বোচ্চ চেষ্টা করছি।”

সর্বশেষ ফায়ার সার্ভিসের দেওয়া তথ্যমতে, বুধবার বিকেলে মমিন উদ্দিন সুমন (৪৪) ও রবিন হোসেন শান্ত (২০) নামে দুই জনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া বুধবার রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মুসা নামের একজনের মৃত্যু হয়। এতে করে বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ২১ জন মারা গেলেন।

এদিকে সিদ্দিক বাজারের সাততলা ভবনে বিস্ফোরণে হতাহতের ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করেছে পুলিশ। মঙ্গলবার (৭ মার্চ) সাধারণ ডায়েরি নথিভুক্তির পর বুধবার (৮ মার্চ) বংশাল থানায় এ অপমৃত্যুর মামলা হয়।

Link copied!