• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঢাকায় আজ বৃষ্টি হতে পারে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ০৯:১৯ এএম
ঢাকায় আজ বৃষ্টি হতে পারে

ঢাকায় আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ুবিষয়ক পিএইচডি গবেষক মোস্তফা কামাল পলাশ।

শুক্রবার (২১ এপ্রিল) সকালে ফেসবুকে এক পোস্টে এ তথ্য জানান তিনি।

ফেসবুক পোস্টে তিনি লেখেন, ঢাকা শহরে বৃষ্টির সম্ভাব্য সময় সকাল ৯টা থেকে বেলা ১১টা ও দুপুর ২টা থেকে বিকেল ৫টা। রাজশাহী ও রংপুর ছাড়া দেশের সব বিভাগের বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর বলছে, শনিবার সারা দেশে বৃষ্টি ও কালবৈশাখী হতে পারে। ফলে ২ এপ্রিল থেকে যে দাবদাহ বইছিল, তা চলে যেতে পারে। সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগে কালবৈশাখীও বইতে শুরু করেছে। আর শুক্রবার ঢাকায় হালকা বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে যেতে পারে। দেশের বেশির ভাগ অঞ্চলে বৃষ্টি ও দমকা বাতাস রোববার পর্যন্ত চলতে পারে।

বৃষ্টি ও মেঘ বেড়ে যাওয়ায় তাপমাত্রা এরই মধ্যে কমতে শুরু করেছে। শুক্রবার থেকে তাপমাত্রা আরও কমে শনিবার থেকে দেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টি নামতে পারে।

এর আগে সিলেটে বুধবার (১৯ এপ্রিল) মৃদু কালবৈশাখী হয়েছে, বৃষ্টি হয়েছে ১৬ মিলিমিটার। সিলেটে বৃষ্টির সঙ্গে শিলা পড়েছে। রাত সাড়ে ৯টায় ঝোড়ো বাতাস শুরু হয়েছে। নেত্রকোনায় সামান্য বৃষ্টি হয়েছে।

Link copied!