• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বিদেশি অস্ত্রসহ ‘মোশা বাহিনীর’ প্রধান গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১, ২০২৩, ০৪:২৫ পিএম
বিদেশি অস্ত্রসহ ‘মোশা বাহিনীর’ প্রধান গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও আশপাশের এলাকায় সন্ত্রাসী কার্যক্রম পরিচালনাকারী ‘মোশা বাহিনীর’ প্রধান মোশারফ হোসেন ভূঁইয়া ওরফে মোশাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১ মে) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

এর আগে বুধবার (৩১ মে) সন্ধ্যায় ভুরুঙ্গামারী সীমান্ত এলাকা থেকে মোশা ও তার ঘনিষ্ঠ সহযোগী দেলোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিদেশি অস্ত্র ও গুলি জব্দ করা হয়।

র‌্যাব জানায়, মোশা বাহিনীতে মোশারফের নেতৃত্বে প্রায় ৮০ জন যুক্ত রয়েছেন। দীর্ঘদিন ধরে তারা রূপগঞ্জ ও আশপাশের এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিলেন। এলাকায় আধিপত্য বিস্তার, অবৈধভাবে জমি দখল, হুমকি ও মাদক ব্যবসাসহ অর্থের বিনিময়ে তারা বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম পরিচালনা করতেন।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, “মোশাররফের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, হত্যা, হত্যাচেষ্টা, বিস্ফোরক দ্রব্য, চাঁদাবাজি, মাদক ও প্রতারণাসহ ৪০টির অধিক মামলা রয়েছে। এসব মামালায় বিভিন্ন মেয়াদে তিনি একাধিকবার কারাভোগ করেছেন।”

র‌্যাব আরও জানায়, গত ২৫ মে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার নাওড়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সহিংসতার সৃষ্টি হয়। ওই সময় মোশা বাহিনীর সন্ত্রাসীরা এলাকায় শোডাউন, লোকজনকে মারধর ও গুলিবর্ষণ করেন।

পরে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে মোশা বাহিনীর সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ও ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে শীর্ষ সন্ত্রাসী মোশারফ হোসেনকে গ্রেপ্তার করলে মোশা বাহিনীর সন্ত্রাসীরা পুলিশ সদস্যদের আহত করে তাকে ছিনিয়ে নিয়ে যায়।

Link copied!