• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

ঢাকা-১৮ আসনে ৫৪ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ দাবি স্বতন্ত্র প্রার্থীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ০৭:৩৩ পিএম
ঢাকা-১৮ আসনে ৫৪ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ দাবি স্বতন্ত্র প্রার্থীর
ঢাকা-১৮ এর স্বতন্ত্র প্রার্থী মো. খসরু চৌধুরীর অভিযোগপত্রের বিশেষাংশ। ছবি-সংগৃহীত

ঢাকা-১৮ আসনের ২১৭ ভোট কেন্দ্রের মধ্যে ৫৪টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ দাবি করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে অতিরিক্ত ফোর্স মোতায়েন ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. খসরু চৌধুরী।

বৃহস্পতিবার (৪জানুয়ারি) ঢাকার বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা এবং ঢাকা-১৮ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি বরাবর প্রেরিত আবেদনপত্রে তিনি বিষয়টি উল্লেখ করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

আবেদনপত্রে স্বতন্ত্র প্রার্থী মো. খসরু চৌধুরী (নির্বাচনী প্রতীক “কেটলি”) উল্লেখ করেন, ঢাকা-১৮ আসনের সর্বমোট ভোট কেন্দ্রের সংখ্যা ২১৭টি। এর মধ্যে ৫৪টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ এবং যাতায়াত ব্যবস্থা নাজুক। এই আসনটির এক স্থান থেকে অন্য স্থানে যাওয়া বেশ দুরূহ ব্যাপার। এ আসনের “ট্রাক” প্রতীকে প্রতিদ্বন্দ্বীতাকারী এস. এম. তোফাজ্জল হোসেন বিভিন্ন সময় প্রকাশ্যে ও নানাবিদ কৌশল অবলম্বন করে তার নির্বাচনী জনসভায় আমাকেসহ অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তিনি নিজে ও তার লোকবল দ্বারা হুমকি প্রদান করে আসছেন। বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত তথ্য থেকে জানতে পেরেছি তার লোকজন প্রভাব খাটিয়ে এই আসনের বিভিন্ন কেন্দ্রের ভোট ছিনিয়ে নিতে নীল নকশা করেছেন এবং সেই পরিকল্পনা বাস্তবায়নে ভোট কেন্দ্রে সন্ত্রাস ও ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে ভোট ডাকাতির পায়তারা করছেন। এ অবস্থায় অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে এবং সাধারণ ভোটাররা যেন বিনা বাধায় ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের মূল্যবান ভোট প্রদান করতে পারেন সেই বিবেচনায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত ফোর্স মোতায়েন করার দাবি জানিয়েছেন এই প্রার্থী।
 

Link copied!