• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

শাহজালালের তৃতীয় টার্মিনালের একাংশের উদ্বোধন ৭ অক্টোবর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০২:৫৪ পিএম
শাহজালালের তৃতীয় টার্মিনালের একাংশের উদ্বোধন ৭ অক্টোবর

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের আংশিক আগামী ৭ অক্টোবর উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন ঘোষণা করবেন।

মঙ্গলবার (৮ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

মফিদুর রহমান বলেন, “তৃতীয় টার্মিনালের ৮২ শতাংশ কাজ শেষ হয়েছে। আমাদের লক্ষ্যমাত্রা ছিল সাব ওপেনিংয়ের আগে ৯০ শতাংশ কাজ শেষ করব। আমরা আশা করছি যে কয়দিন আছে তাতে আমাদের পরিকল্পনা মাফিক কাজ শেষ হবে। ৭ অক্টোবর শাহজালাল বিমানবন্দরের আংশিক উদ্বোধন হলেও যাত্রীরা টার্মিনাল ব্যবহার করতে পারবেন ২০২৪ সালের শেষ দিকে।”

কাজের অগ্রগতির বিষয়টি তুলে ধরে মফিদুর রহমান বলেন, “আমরা এই প্রকল্পে ৭০০ কোটি টাকা সাশ্রয় করেছিলাম। আমাদের প্রকল্পের নির্ধারিত ছিল ১২টি বোর্ডিং ব্রিজ। ওই টাকা দিয়ে কিছু অংশ তৈরি করা হবে।”

২০১৯ সালের ৩০ ডিসেম্বর বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণকাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাপানের মিতসুবিশি ও ফুজিতা এবং কোরিয়ার স্যামসাংয়ের অ্যাভিয়েশন ঢাকা কনসোর্টিয়াম (এডিসি) এই টার্মিনালের নির্মাণ কাজ করছে। এ টার্মিনাল নির্মাণে ব্যয় ধরা হয়েছিল ২১ হাজার ৩০০ কোটি টাকা। এরমধ্যে পাঁচ হাজার কোটি টাকা বাংলাদেশ সরকার এবং বাকি অর্থ দিচ্ছে জাপানের আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা)।

Link copied!