• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

‘সন্ত্রাসের পথে হাঁটলে বিএনপিকে দাঁতভাঙা জবাব দেওয়া হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ০২:১৫ পিএম
‘সন্ত্রাসের পথে হাঁটলে বিএনপিকে দাঁতভাঙা জবাব দেওয়া হবে’

সন্ত্রাসের পথে হাঁটলে বিএনপিকে দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেছেন, “বিএনপি-জামায়াত বাংলাদেশের অগ্রগতি সহ্য করতে পারে না। তাই তারা বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুরু করেছে।”

শনিবার (২২ জুলাই) কামরাঙ্গীরচরে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি এবং বিরোধী দলের রাজনৈতিক কর্মসূচির প্রেক্ষাপটে করণীয়’ নির্ধারণে আয়োজিত যৌথসভায় তিনি এসব কথা বলেন।

সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে কামরুল ইসলাম বলেন, “তত্ত্বাবধায়ক সরকারের কোনো সুযোগ নেই। শেখ হাসিনা সরকারের পদত্যাগের প্রশ্নই ওঠে না। বিএনপি অনির্বাচিত সরকার ক্ষমতায় আনতে চায়। তাদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে।”

তিনি বলেন, “দেশের অভ্যন্তরীণ বিষয়ে কূটনৈতিক শিষ্টাচারবহির্ভূত আচরণ করছে বিদেশি দূতাবাসগুলো। অথচ আমেরিকায় প্রতিদিন শতাধিক মানুষ মেরে ফেলা হচ্ছে। তা নিয়ে কেউ কোনো কথা বলছে না। বিএনপি-জামায়াত বিদেশিদের প্ররোচিত করছে। যারা দেশবিরোধী ষড়যন্ত্র করছে, সেসব অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।”

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বিশ্বে অর্থনৈতিক মন্দা চলছে বলে উল্লেখ করেন সাবেক খাদ্যমন্ত্রী। তিনি বলেন, “যুদ্ধের প্রভাব কিছুটা বাংলাদেশেও পড়েছে। সরকার পরিকল্পিতভাবে দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ কখনো পাকিস্তান-শ্রীলঙ্কা হবে না। সব ক্ষেত্রেই দেশ এগিয়ে যাচ্ছে।”

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, “দলীয় কোন্দল ও প্রতিহিংসা করা যাবে না। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কোনো নির্বাচনে কেউ পরাজিত করতে পারবে না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ সব সময় জয়লাভ করে।”

Link copied!