• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

প্রধান বিচারপতির বাসভবনে হামলাকারীদের পরিচয় শনাক্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০৬:০২ পিএম
প্রধান বিচারপতির বাসভবনে হামলাকারীদের পরিচয় শনাক্ত
ছবি : সংগৃহীত

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে হামলায় নেতৃত্ব দেওয়া ব্যক্তির পরিচয় পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (৬ নভেম্বর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন বলেন, “প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় সিসিটিভি ফুটেজ এবং গণমাধ্যমের ভিডিও পর্যালোচনা করে আলী হোসেন নামে একজনকে শনাক্ত করা হয়েছে। তিনি দলবল নিয়ে প্রধান বিচারপতির বাসভবনে হামলায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।”

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, “সহিংসতা করার জন্য একটি দল আলী হোসেনকে নিয়ে এসেছিল। প্রাথমিকভাবে জানা গেছে-২৮ তারিখ নাশকতা বা সহিংসতা করার জন্য দুষ্কৃতকারী হিসেবে একটি দল তাকে সেদিন ঢাকা নিয়ে এসেছিল। তার সঙ্গে সহযোগী হিসেবে যারা এসেছে তারাও সম্মিলিতভাবে নাশকতা করেছে।”

খন্দকার আল মঈন আরও বলেন, “আলী হোসেনের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, তিনি কুষ্টিয়ায় একটি বিরোধী দলের সক্রিয় সদস্য। তিনি ওই এলাকায় মাদক চোরাকারবারির সঙ্গেও সংশ্লিষ্ট। ইতোপূর্বে বিভিন্ন অপরাধের জন্য তিনি কারাভোগ করেছেন।”
 

Link copied!