• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ছাড় দেব না ফখরুল : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ০৮:৩১ পিএম
ছাড় দেব না ফখরুল : কাদের

বিএনপির প্রতি হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “খেলা হবে, ছাড় দেব না ফখরুল। ডিসেম্বরের চেয়েও কড়া খেলা হবে। আওয়ামী লীগের অ্যাকশন, যুবলীগের অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন।”

সোমবার (১৬ অক্টোবর) বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে’ আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, “বিএনপি আবারও ডিসেম্বরের মতো সরকার পতনের স্বপ্নে বিভোর। তারা ঢাকা অবরোধের স্বপ্ন দেখছে। বিএনপি ১৮ অক্টোবর (ঢাকায় সমাবেশ) সামনে রেখে সারা বাংলাদেশ থেকে নেতাকর্মীদের ঢাকায় আনতে শুরু করেছে। ঢাকা শহরে আবার অবরোধ করার স্বপ্ন দেখছে। ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে তারা অবরোধ করার ষড়যন্ত্র করছে।”

সরকার পতনের দাবিতে গত বছরের ডিসেম্বরে বিএনপি আন্দোলনে নামে। এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “এবার বিএনপিকে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। ডিসেম্বরের চেয়েও এবার ভয়ঙ্কর পরিস্থিতি হবে বিএনপির।”

আওয়ামী লীগের কঠোর অবস্থানের কথা নিশ্চিত করে ওবায়দুল কাদের বলেন, “আমরাও প্রস্তুত আছি, অবরোধ করলে বিএনপিও অবরুদ্ধ হয়ে যাবে। যারা লুকিয়ে ও চুরি করে ঢাকায় ঢুকছে তারা পালাবার পথ পাবে না।”

আগামী ১৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশ করার ঘোষণা রয়েছে। একই দিন আওয়ামী লীগও ঢাকায় জমায়েত করবে বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, “বিএনপি সাহস সঞ্চার করে বিদেশিদের ওপর নির্ভর করে। আর আওয়ামী লীগের সাহস জনগণ। বিএনপির অর্থ সহায়তা আগের চেয়ে বেড়েছে। পশ্চিমা বিশ্বের সমর্থন ও সহায়তা নিয়ে বিএনপি বিভ্রান্তি ছড়াচ্ছে। মির্জা ফখরুল আজগুবি খবর ছড়াচ্ছে।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দাবি করেন, “বিদেশি সমীক্ষা এসে গেছে। বাংলাদেশের ৭০ ভাগ মানুষ আওয়ামী লীগকে সমর্থন করে। আমরা কাউকে ভয় পাই না। যতক্ষণ জনগণ সঙ্গে আছে, ততক্ষণ ভয় নেই।”

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে এবং সংগঠনের প্রচার সম্পাদক জয়দেব নন্দীর সঞ্চালনায় যুব সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হাসান নিখিল প্রমুখ বক্তব্য রাখেন।

Link copied!