• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

দুবাই থেকে সিলেটে আসা ফ্লাইটে মিলল বিপুল সোনা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩, ০১:৩৫ পিএম
দুবাই থেকে সিলেটে আসা ফ্লাইটে মিলল বিপুল সোনা
সিলেট ওসমানী আন্তর্জা‌তিক বিমানবন্দরে জব্দ সোনার চালান। ছবি : সংগৃহীত

সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ সোনা জব্দ করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা, শুল্ক গোয়েন্দা ও বিমানবন্দর কাস্টমস। দুবাই থেকে আসা একটি ফ্লাইটে সোনা জব্দ করা হয়। অবৈধভাবে এসব সোনা বহন করায় ৯ যাত্রীকে সন্দেহভাজন হিসেবে শনাক্ত করা হয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে এসব সোনা জব্দ করা হয়। তবে কী পরিমাণ সোনা জব্দ করা হয়েছে, তা এখনো হিসাব-নিকাশ করা হচ্ছে বলে কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে।

বিমানবন্দর কাস্টমস সূত্রে জানা যায়, সকাল ৮টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ দুবাই থেকে সিলেট বিমানবন্দরে অবতরণ করে। বিমানটি ঢাকায় যাওয়ার কথা ছিল। তবে গোপন সংবাদ পেয়ে বিমানে অভিযান চালানো হয়। এ সময় তল্লাশি করে বিপুল পরিমাণ সোনা উদ্ধার করা হয়। যাদের সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে, তারা ঢাকাগামী যাত্রী ছিলেন। সন্দেহভাজন যাত্রীদের কেউ কেউ দাবি করছেন, এ ঘটনায় তারা জড়িত নন। তবে সবার জবানবন্দি নেওয়ার পর প্রকৃত দোষী কারা, তা জানা যাবে।

ওসমানী বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মো. সাজেদুল করিম একটি গণমাধ্যমকে বলেন, এ ঘটনায় ৯ যাত্রীকে সন্দেহভাজন হিসেবে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে কারা সোনা পাচারে জড়িত, সেটা অনুসন্ধান চলছে। পাশাপাশি কী পরিমাণ সোনা জব্দ করা হয়েছে, সেটাও নির্ধারণ করা হচ্ছে। দ্রুত পুরো বিষয়টি আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকর্মীদের জানানো হবে।

Link copied!