• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

রিজভীর বিরুদ্ধে আদালতে মামলা করতে যাচ্ছেন হিরো আলম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ০২:৫১ পিএম
রিজভীর বিরুদ্ধে আদালতে মামলা করতে যাচ্ছেন হিরো আলম
হিরো আলম, ছবি: সংগৃহীত

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মামলা করতে আদালতে যাচ্ছেন হিরো আলম। রোববার (৬ আগস্ট) বেলা আড়াইটার দিকে আদালতের উদ্দেশে রওয়ানা দেন তিনি।

এর আগে রোববার (২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে পাগল ও অশিক্ষিত বলায় বিএনপির নেতা রিজভীর বিরুদ্ধে অভিযোগ নিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে যান হিরো আলম। সেসময় অবমাননাকর মন্তব্য করায় রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মামলা করবেন বলে জানান তিনি।

জানা গেছে, গত ১৮ জুলাই বিএনপির রুহুল কবির রিজভী রাজশাহী নগরীর ভুবন মোহন শহিদ মিনার পার্কে পদযাত্রা কর্মসূচিতে অংশ নিয়ে হিরো আলমকে উদ্দেশ্য করে ‘পাগল-ছাগল’ বলেন। এ ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদের কাছে লিখিত অভিযোগ করেছেন হিরো আলম।

এর আগে ডিবি কার্যালয় থেকে বের হয়ে হিরো আলম বলেন, “রিজভী স্যার আমাকে পাগল এবং অশিক্ষিত বলেছেন। কিন্তু সংবিধানে লেখা আছে একজন পাগলকে নির্বাচনে দাঁড়ানোর অধিকার দেয়া হয় না। আমি তো এমন কিছু পাইনি যে, হিরো আলম ভোটে দাঁড়াতে পারবে না। আমি তিনবার নির্বাচন করেছি, সেখানে কোথাও তো আমাকে এমন বলা হয়নি।”

এসময় হিরো আলম প্রশ্ন করেন, “আমাকে পাগল কেন বলবে? অশিক্ষিত কেন বলবে? সারা পৃথিবীর মধ্যে আমাকে অবমাননা করে কথা বলেছেন।”

হিরো আলম আরও বলেন, “আমি অশিক্ষিত। কিন্তু তার দলের নেত্রী কিন্তু এইট পাস। অশিক্ষিত পাগল বলে আমার সম্মানহানি করেছে। সবাই মনে করে আমি বিএনপির লোক। বিএনপি‍‍`র লোক আমাকে নিয়ে কথাবার্তা বলেছে। তারা একটা লোককে নিয়ে হেয় করে কথা বলেছে। অনেকেই নিচু করে, অপমান করে, তুচ্ছ করে আমার সম্পর্কে কথা বলে। জাতীয় পার্টির লোকও আমাকে হেয় করে কথা বলেছে।”

দেশের বড় দুই রাজনৈতিক দলের বিষয়ে হিরো আলম বলেন, “আওয়ামী লীগ ও বিএনপি দলকেও ভালোবাসি। কিন্তু এদের কিছু লোকের এমন কর্মের কারণে আজকে তাদের দলের এই অবস্থা। বিএনপি এবং আওয়ামী লীগের অনেক লোকে আমাকে তুচ্ছতাচ্ছিল্য করে কথা বলে। হিরো আলম কোন দলের সাথে কাজ করে না। কোন দলের সাথে যুক্ত নাই, তারপরেও কেন আমাকে নিয়ে কথা বলেন। সংবিধানে কি লেখা আছে? সংবিধানে যোগ্য ব্যক্তি কিংবা লেখাপড়া জানতে হবে যদি না থাকে তাহলে কেন এগুলো নিয়ে কথা বলেন। সংবিধান নিয়ে কথা বলুন। তারপর আমাকে নিয়ে কথা বলেন।”

হিরো আলমের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, “আপনারা জানেন মহানগর গোয়েন্দা পুলিশের কাছে মানুষ বিভিন্ন সমস্যায় পড়ে আসেন। হিরো আলমত এর আগে ডিবিতে বেশ কয়েকবার এসেছিলেন। প্রথমবার এসেছিলেন তার ফেসবুক আইডি হ্যাক হওয়ার ঘটনায়, পরবর্তী এসে ছিলেন নির্বাচনে তার ওপরে হামলার ঘটনায় আসামীদের সনাক্ত করতে। আপনারা জানেন যে  এই ঘটনায় জড়িত আসামিদের আমরা গ্রেপ্তার করেছি। আর আজ তিনি এসেছিলেন ডিবির সাইবার ক্রাইম ইউনিট (নর্থ) এ একটি অভিযোগ করেছেন।”  

হারুন অর রশীদ আরও বলেন, “তিনি অভিযোগ করেছেন বিএনপি এর একজন কেন্দ্রীয় নেতা তার নাম রুহুল কোভিদ রিজভী তিনি নাকি তাকে পাগল অর্থ শিক্ষিত সহ কথা বলেছেন। এই অভিযোগে তার আবেদনটি সার্ভার ক্রাইম ইউনিট করেছে। পরে সেটি আমার কাছে নিয়ে আসা হয়েছে আমি যদি দেখলাম এই অভি যে অভিযোগগুলো করেছেন অভিযোগপত্রে যে অভিযোগ করেছেন সেটি একটি মানানিকর বিষয় অর্ধশিক্ষিত পাগল রুচিহীন অর্ধশিক্ষিত বিকৃত মানসিকতার বলছে। অভিযোগ করছেন তার মানহানি করা হয়েছে যেহেতু মানহানিকার বিষয়, মানহানীর অভিযোগ থানাপুলিশ কিংবা ডিবি গ্রহণ করতে পারে না। আদালতে অভিযোগ দিতে হয়। তাকে পরামর্শ দিয়েছি যেন আদালতে তিনি গিয়ে মামলা করেন। তবে তার অভিযোগটা আমরা খতিয়ে দেখব।”

 

Link copied!