• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ইন্টার্ন চিকিৎসকদের পাশে দাঁড়ালেন স্বাস্থ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০৩:৪১ পিএম
ইন্টার্ন চিকিৎসকদের পাশে দাঁড়ালেন স্বাস্থ্যমন্ত্রী
বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ছবি : সংগৃহীত

দেশের পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসক ও ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বৃদ্ধি, বকেয়া ভাতা পরিশোধসহ ৪ দাবিতে ৪৮ ঘণ্টার কর্মবিরতি ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) সকাল ৯টা থেকে দাবি দাওয়া নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হন তারা। সেখান থেকে কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়। পরে তারা ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে পদযাত্রা করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সামনে গিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এ সময় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে অবস্থান করা স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের কাছে ৪ দফা দাবি ও কর্মবিরতির কথা জানান আন্দোলনকারীরা।

দাবির মধ্যে রয়েছে, পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের মাসিক ভাতা ৫০ হাজার এবং ইন্টার্ন চিকিৎসকদের মাসিক ভাতা ৩০ হাজার করতে হবে। এফসিপিএস, রেসিডেন্ট, নন রেসিডেন্ট চিকিৎসকদের বকেয়া ভাতা পরিশোধ করতে হবে। বিএসএসএমইউয়ের অধীন ১২ প্রাইভেট প্রতিষ্ঠানের রেসিডেন্ট এবং নন রেসিডেন্ট চিকিৎসকদের ভাতা পুনরায় চালু করতে হবে এবং চিকিৎসক সুরক্ষা আইন সংসদে পাস ও বাস্তবায়ন করতে হবে।

এসময় আন্দোলনকারীদের উদ্দেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আমি তোমাদের কাজটা হাতে নিলাম। বিষয়টি নিয়ে কাল বা পরশু সময় করে একটি মিটিং করব। যত দ্রুত সুরাহা করা যায় সেটি আমি করব। এরপর তোমাদের জানাব।”

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, “ইতঃপূর্বে তোমাদের দাবি নিয়ে কী হয়েছে, সেটি আমাকে বলবে না। আমি নিজে চিকিৎসক, কাজেই আমি তোমাদের সবকিছু জানি। সব চিকিৎসকের মানসম্মান নির্ভর করে তোমাদের ওপর। তোমরা যদি ভালো কাজ করো তাহলে সবাই আমার প্রশংসা করবে। দরকার হলে আমি এটি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করব। কারণ তোমাদের ভালো রাখতে না পারলে, আমি কাজ আদায় করতে পারব না। জনগণ চিকিৎসা সেবা পাবে না।”

Link copied!