• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

তিন মাসের আগাম জামিন পেলেন নিপুণ রায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৯, ২০২৩, ১২:৩৭ পিএম
তিন মাসের আগাম জামিন পেলেন নিপুণ রায়

রাজধানীর কেরানীগঞ্জের জিনজিরায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা মামলায় তিন মাসের আগাম জামিন পেয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায়।

সোমবার (২৯ মে) দুপুরে বিচারপতি মো. হাবিবুল গণি ও আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নিপুণ রায়ের আইনজীবী নিতাই রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অমিত তালুকদার।

এর আগে মাথায় ব্যান্ডেজ-হাতে ক্যানুলা নিয়ে হাসপাতাল থেকে সরাসরি হাইকোর্টে আসেন নিপুণ রায়।

শুক্রবার (২৬ মে) রাজধানীর কেরানীগঞ্জের জিনজিরায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় শনিবার দায়ের করা মামলায় নিপুণ রায়সহ বিএনপির ১০৮ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। জিনজিরা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি এস এম সুমন কেরানীগঞ্জ মডেল থানায় মামলাটি করেন।

মামলার এজাহারে বলা হয়, গত ২৬ মে সকালে ১০ দফা বাস্তবায়নের দাবিতে ঢাকা জেলা বিএনপি সমাবেশের আয়োজন করে। সমাবেশ শুরু হওয়ার পর বিএনপির বিভিন্ন নেতারা আওয়ামী সরকারকে উৎখাতসহ বিভিন্ন উত্তেজনামূলক বক্তব্য দেন। এতে সেখানে উচ্ছৃঙ্খল পরিবেশের সৃষ্টি হয়। এ সময় নিপুণ রায় উসকানিমূলক বক্তব্য দিলে নেতাকর্মীরা সরকারবিরোধী বিভিন্ন উত্তেজনা ও কটূক্তিমূলক স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে নিপুণ রায়ের হুকুমে নেতাকর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্র, ধারালো চাকু ও বাঁশের লাঠিসোঁটা নিয়ে সড়কে যানবাহন ও মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং গালিগালাজ করতে থাকেন। তারা দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে প্রবেশ করে কার্যালয়ের আসবাব ও গ্লাস ভাঙচুর এবং দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি আজহার বাঙালিসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা ও মারধর করেন।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ জানান, সুমন বাদী হয়ে গত ২৭ মে দুপুরে মামলা করেছেন। এতে নিপুণ রায়কে প্রধান আসামি করে বিএনপির ১০৮ জন নেতাকর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়। ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিএনপির ৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

Link copied!