• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

অতিবৃষ্টি হলেও জাতীয় ঈদগাহে নামাজ আদায় করা যাবে : মেয়র তাপস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৭, ২০২৩, ০৮:০৬ পিএম
অতিবৃষ্টি হলেও জাতীয় ঈদগাহে নামাজ আদায় করা যাবে : মেয়র তাপস

অতিবৃষ্টি হলেও এবার জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করা যাবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (২৭ জুন) দুপুরে রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণে অবস্থিত জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মেয়র তাপস বলেন, “আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, পবিত্র ঈদুল আজহার দিন ঝড়বৃষ্টি হতে পারে। তবে প্রতিকূল আবহাওয়ার মধ্যেও মুসল্লিরা যাতে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করতে পারেন, সে জন্য সব রকমের ব্যবস্থা-প্রস্তুতি ইতোমধ্যে নেওয়া হয়েছে। তাই অতিবৃষ্টি হলেও এবার জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করা যাবে।”

বৃহস্পতিবার (২৯ জুন) পবিত্র ঈদুল আজহা উদ্যাপিত হবে। এদিন সকাল সাড়ে সাতটায় জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বলে জানান ঢাকা দক্ষিণ সিটির মেয়র। ঈদের দিন প্রতিকূল আবহাওয়ার পূর্বাভাসের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ঝড়বৃষ্টির কারণে জাতীয় ঈদগাহ ময়দানে যেন কোনো জলাবদ্ধতা না হয়, সেই প্রস্তুতিও নেওয়া হয়েছে।

প্রায় ৩৫ হাজার মুসল্লি একসঙ্গে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করতে পারবেন বলে জানান তাপস। তিনি বলেন, “এ জন্য ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মুসল্লিরা যেন স্বাচ্ছন্দ্যে-নিরাপদে ঈদের নামাজ এখানে আদায় করতে পারেন, তার সব ব্যবস্থা নেওয়া হয়েছে।”

এ সময় অন্যান্যের মধ্যে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!