• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

‘স্বাধীন বাংলাদেশে মানুষের অর্থনৈতিক মুক্তিই বড় চ্যালেঞ্জ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৫:৫৯ পিএম
‘স্বাধীন বাংলাদেশে মানুষের অর্থনৈতিক মুক্তিই বড় চ্যালেঞ্জ’
জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এফবিসিসিআইর নেতারা। ছবি : সংগৃহীত

স্বাধীন বাংলাদেশে মানুষের অর্থনৈতিক মুক্তিই বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম। তিনি বলেছেন, “দেশ স্বাধীন হওয়ার পর মানুষের অর্থনৈতিক মুক্তিই ছিল বড় চ্যালেঞ্জ। বঙ্গবন্ধু সারাজীবন এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করে গেছেন।”

মঙ্গলবার (২৬ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এফবিসিসিআইর নেতারা। এ সময় তিনি এসব কথা বলেন।

মাহবুবুল আলম বলেন, “নতুন প্রজন্মকে স্বাধীনতার ইতিহাস জানতে হবে।”

এসময় মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে ব্যবসায়ীদের নৈতিকতার সঙ্গে ব্যবসা পরিচালনার আহ্বান জানান মাহবুবুল আলম।

পুষ্পস্তবক অর্পণের পর সেখানে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এফবিসিসিআই সভাপতি। এ সময় জাতির পিতার পরিবার ও মুক্তিযুদ্ধে সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করা হয়। 

মুক্তিযুদ্ধ চলাকালীন জাতির পিতা বঙ্গবন্ধুর অবিসংবাদিত ও অদম্য নেতৃত্বের কথা এবং মহান মুক্তিযুদ্ধ পরবর্তী বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় ও দূরদর্শী স্বপ্নের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, সহ-সভাপতি ড. যশোদা জীবন দেবনাথ, রাশেদুল হোসেন চৌধুরী (রনি), এফবিসিসিআই পরিচালক, মহাসচিব, ব্যবসায়ীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Link copied!