• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
বাণিজ্যমেলার দ্বিতীয় দিন

শীত ও স্টলের কার্যক্রম সম্পন্ন না হওয়ায় ক্রেতা সমাগম কম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৭:১০ পিএম
শীত ও স্টলের কার্যক্রম সম্পন্ন না হওয়ায় ক্রেতা সমাগম কম
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। ছবি : সংবাদ প্রকাশ

পূর্বাচলে মাসব্যাপী শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। সোমবার (২২ জানুয়ারি) মেলার দ্বিতীয় দিন সকাল থেকে বিকেল পর্যন্ত ক্রেতা সমাগম কম লক্ষ করা গেছে। কনকনে শীত ও এখনো পুরোপুরি স্টলের কার্যক্রম সম্পন্ন না হওয়ায় ক্রেতা সমাগম কম বলে জানান ব্যবসায়ীরা।

সরেজমিনে দেখা যায়, মেলায় এখনো অনেক স্টলের কাজ বাকি রয়েছে। কাজ সম্পন্ন করতে ব্যস্ত সময় পার করছেন কর্মীরা। যে স্টলগুলোতে বিক্রির জন্য পণ্য তোলা হয়েছে ক্রেতা সমাগম কম থাকায় হতাশায় তারা।

ব্লেজারের দোকানের এক কর্মী সংবাদ প্রকাশকে বলেন, “সবেমাত্র মেলা শুরু হয়েছে। আর কয়েকদিন গেলে মানুষের ভিড় লক্ষ করা যাবে। এখন যেহেতু শীতের সময়, তাই দুপুর পর্যন্ত ক্রেতাদের লক্ষ করা যায় না। তবে বিকেলে একটু সাধারণ মানুষের ভিড় বাড়ে।”

এক প্রশ্নের জবাবে ওই কর্মী বলেন, “গতবারের চেয়ে এবার সব জিনিসের দাম বেড়েছে। আমার দোকানে গতবার সর্বনিম্ন ব্লেজার ছিল ২২০০ টাকার, এবার আছে ৩২০০ টাকা। কাপড়ের দাম বেশি, আমদানিতে ডলার সংকটসহ নানা কারণে এবার ব্লেজারের দাম বেশি।”

এ বছর সব জিনিসের দাম বাড়ায় মেলায় এসে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। তবে পূর্বাচলে মেলার পরিবেশ ভালো থাকায় সন্তোষ প্রকাশ করেছেন অনেকে। নিরাপত্তা ব্যবস্থা নিয়েও খুশি তারা।

রফিকুল ইসলাম নামের এক দর্শনার্থী সংবাদ প্রকাশকে বলেন, “আগারগাঁওয়ের চেয়ে পূর্বাচলে মেলার পরিবেশ খুবই সুন্দর। এখানে নিরাপত্তা ব্যবস্থাও খুব ভালো। ৩০০ ফিট রাস্তা সংস্করণের কাজ শেষ হওয়ায় যাতায়াতেও কোনো সমস্যা নেই।”

রফিকুল ইসলাম আরও বলেন, “গতবারের চেয়ে এবার সব জিনিসের দাম বেশি। আগে যে পণ্য ছিল ৫০০ টাকা, এবার সেই একই পণ্য ৭০০-৮০০ টাকা হয়েছে। দাম বাড়া নিয়ে ব্যবসায়ীরা নানা অজুহাত দেখালেও আসলে দাম বাড়ার কোনো কারণই দেখছি না।”

Link copied!