• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

সরকারি কাজে বাধা দেওয়ায় নুরের বিরুদ্ধে মামলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩, ০৯:৩৯ পিএম
সরকারি কাজে বাধা দেওয়ায় নুরের বিরুদ্ধে মামলা

সরকারি কাজে বাধা ও পুলিশের সঙ্গে খারাপ ব্যবহার করার অভিযোগে গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার (৩ আগস্ট) রাতে রাজধানীর হাতিরঝিল থানায় এ মামলা করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

বৃহস্পতিবার (৩ আগস্ট) ডিবি কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

হারুন অর রশীদ বলেন, “পুলিশকে সহায়তা করা সব নাগরিকের দায়িত্ব। পুলিশ পরিচয় দেওয়ার পরে নুরের উচিত ছিল সাহায্য করা। পুলিশ অফিসারদের চিনেও লাইভে এসে পুলিশকে ডাকাতসহ নানা ধরনের খারাপ কথা বলেছেন নুর। একজন নেতা হিসেবে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র হিসেবে তার কাছ থেকে এটা আমরা প্রত্যাশা করিনি।”

তিনি বলেন, “এত কিছু করার পরেও আমরা তার সঙ্গে ভালো ব্যবহার করেছি এবং তার রুম থেকেই মামলার আসামিকে গ্রেপ্তার করে এনেছি। আইনের বাইরে আমরা কিছু করিনি।”

তিনি আরও বলেন, “ফেসবুক লাইভে তিনি (নুর) পুলিশকে গালিগালাজ করেছেন, খারাপ ব্যবহার করেছেন, সরকারি কাজে বাধা দিয়েছেন। আমরা মনে করি এটা আইনগত অপরাধ। এ কারণে তার বিরুদ্ধে মামলা হয়েছে।”

এর আগে মঙ্গলবার (১ আগস্ট) রাতে নুরের বাসায় তল্লাশি করে ডিবি। তখন ফেসবুক লাইভে এসে তাদের তল্লাশির কথা বলেন নুর। এ সময় ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লাকে তুলে নিয়ে যাওয়া হয়। পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

Link copied!